EXCLUSIVE: করোনা আক্রান্ত স্বামীকে লাথি, যাদবপুর স্কুলের অন্তঃসত্ত্বা শিক্ষিকার সঙ্গে ঘৃণ্য কাজ

Wed, 22 Jul 2020-2:37 pm,

অর্ণবাংশু নিয়োগী: তাঁর স্বামী আর বাড়ির পরিচারিকা করোনা আক্রান্ত। তাই দক্ষিণ কলকাতার অভিজাত আবাসনে যাদবপুর স্কুলের শিক্ষিকার সঙ্গে ঘৃণ্যতম আচরণ আবাসনের বাকি বাসিন্দাদের।

প্রথমে সংক্রমণ ছড়িয়েছিল পরিচারিকার, এরপর স্বামী- খবর দাবানলের মতো চাউর হয়ে যায় গড়িয়ার পাটুলির ওই আবাসনে। এরপরই ধীরে ধীরে অতি পরিচিত মুখগুলো অপরিচিত হতে শুরু করে।

শিক্ষিকার অভিযোগ, প্রথমে কথা বলা বন্ধ হয়ে যায়। এরপর তাঁদের সঙ্গে অনেকেই অভব্য আচরণ করতে থাকেন। কার্যত তাঁদের একঘরে করে রাখা হয়।

শিক্ষিকা অন্তঃসত্ত্বা-তা জানার পরই মানবিক হওয়ার বদলে আরও অমানবিক চেহারাগুলো প্রকট হতে থাকে। ইদানীং তা মাত্রাছাড়া হওয়ায় শিক্ষিকার স্বামী প্রতিবাদ করেন। অভিযোগ, এরপরই আবাসনের দুই আবাসিক তাঁকে মাটিতে ফেলে লাথি মারেন। স্বামীকে বাঁচাতে গিয়ে ধাক্কা খেতে হয় শিক্ষিকাকেও। শিক্ষিকা থানায় অভিযোগ দায়ের করেছেন।

রোগী নয়, রোগকে দূরে সরান-একথা বারবার জনসমক্ষে প্রচার করা হচ্ছে। কিন্তু খোদ কলকাতার বুকেই যদি এহেন ঘৃণ্য দৃষ্টান্ত তৈরি হয়, তাহলে প্রত্যন্ত গ্রামগুলিতে কী হবে! ভাবাচ্ছে প্রশাসনকে। তবে এও ঠিক, নামি, কেতাদুরস্ত ঝা চকচকে ফ্ল্যাটে থাকলেই তো আর উন্নত মানসিকতার পরিচয় মেলে না! তার জন্য চাই প্রকৃত শিক্ষা! বলছেন সমাজের বাকি অংশ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link