East Bengal Vs Mohun Bagan: শনির যুবভারতীতে প্রথম মহারণ, তিনদিন আগেই জানুন দ্বিতীয় ডার্বির দিন

Wed, 16 Oct 2024-4:31 pm,

গত ২৫ অগাস্ট ফুটবল স্পোর্টস ডেভলপমেন্ট লিমিটেড ওরফে এফএসডিএল, ২০২৪-২৫ মরসুমের ইন্ডিয়ান সুপার লিগের সূচি ঘোষণা করে দিয়েছিল ডিসেম্বর পর্যন্ত। গত ১৩ সেপ্টেম্বর লিগের পর্দা উঠেছিল। আগামী ডিসেম্বর পর্যন্ত রয়েছে একটি ডার্বি ও একটি মিনি ডার্বি। ফিরতে পর্বের সূচিতে থাকছে একটি ডার্বি ও জোড়া মিনি ডার্বি।

মাঝে আর হাতে গুনে ঠিক তিনদিন। আগামী শনিবার সন্ধ্যায় সল্টলেকের যুবভারতী ক্রীড়াঙ্গনে চলতি আইএসএলের প্রথম 'বড় ম্য়াচ'। সম্মুখসমরে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল-মোহনবাগান। বাঙলার ফুটবলপ্রেমীরা তাতছেন হাইভোল্টেজ মহারণের জন্য়। ১৯ অক্টোবর মাঠে নামবেন সৌভিক চক্রবর্তী-শুভাশিস বসুরা। আর প্রথম ডার্বির ঠিক তিনদিন আগেই চলে এল দ্বিতীয় ডার্বির দিন।

 

বরাবরের মতো এবারও ধাপে ধাপে আইএসএল সূচি ঘোষণা করল। প্রথম ধাপে ৩০ ডিসেম্বর পর্যন্ত খেলার সূচি জানা গিয়েছিল। সেখানে প্রতি দলের ডজন ম্য়াচের সূচি ছিল। এবার দ্বিতীয় ধাপের সূচি চলে এল আগামী বছরের মার্চ পর্যন্ত খেলার তালিকা দেওয়া হল। আগামী ১১ জানুয়ারি ইস্ট-মোহন দ্বিতীয় ডার্বিতে মুখোমুখি। আগামী ১৯ অক্টোবর লাল-হলুদের হোম ম্যাচ। আর ১১ জানুয়ারি হবে সবুজ-মেরুনের হোম ম্যাচ। এই ম্য়াচও শনিবার।

 

গত ৫ অক্টোবর (শনিবার) ছিল আইএসএলের প্রথম মিনি ডার্বি। মুখোমুখি হয়েছিল মোহনবাগান বনাম মহামেডান। হোসে মোলিনার টিম ৩-০ গোলে উড়িয়ে দিয়েছিল আন্দ্রে চেরনিশভের স্কোয়াডকে। এবার আইএসএলে জোড়া মিনি ডার্বি দেখা যাচ্ছে দ্বিতীয় পর্বে। আগামী ১ ফেব্রুয়ারি ফের মুখোমুখি মহমেডান-মোহনবাগান। আগামী ১৬ ফেব্রুয়ারি খেলবে ইস্টবেঙ্গল-মহমেডান।

 

সব ডার্বি ম্যাচ অনুষ্ঠিত হবে বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে...

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link