Kolkata Doctor Rape And Murder Case: ছিঃ! গুগলে ট্রেন্ড, পর্ন সাইটে ৩০০০ বার সার্চ আরজি করের নির্যাতিতার `রেপ` ভিডিয়ো!

SUDESHNA PAUL Sat, 24 Aug 2024-12:55 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের চিকিত্‍সক-পড়ুয়ার ধর্ষণ-খুনের প্রতিবাদে উত্তাল সারা রাজ্য। বিচারের দাবিতে সোচ্চার মানুষ। এমনকি প্রতিবাদের ঢেউ আছড়ে পড়েছে রাজ্যের গন্ডি ছাড়িয়ে সারা দেশে, দেশের সীমানা ছাড়িয়ে বিদেশেও। সবাই দোষীদের ফাঁসি চান। এরমধ্যেই সামনে এল অত্যন্ত লজ্জার একটি তথ্য। পর্ন সাইটে নির্যাতিতার 'রেপ ভিডিয়ো' খুঁজছে একাংশ মানুষ!

গুগলে রীতিমতো ট্রেন্ড করছে নির্যাতিতার নাম দিয়ে 'রেপ ভিডিয়ো' ও 'রেপ ফোটো' সার্চ! ৯ অগাস্ট আরজি করের সেমিনার হল থেকে উদ্ধার হয় ট্রেইনি চিকিত্‍সকের অর্ধনগ্ন দেহ। সর্বভারতীয় সংবাদমাধ্যম কুইন্টের প্রতিবেদন অনুযায়ী, গুগল ট্রেন্ডস বিশ্লেষণ করে দেখা গিয়েছে  ২০ অগাস্ট পর্যন্ত সেই সার্চ বৃদ্ধি পেয়েছে প্রায় ১৬০ থেকে ১৯০ শতাংশ।

১৬ অগাস্ট থেকে এই সার্চ প্রবণতা বাড়ে। এমনকি নির্যাতিতার 'রেপ ভিডিয়ো' সবচেয়ে বেশি মানুষ খুঁজেছে রাতের বেলায়। এমনকি নির্যাতিতার নাম ৩০০০ বারেরও বেশি বার সার্চ করা হয়েছে একটি নির্দিষ্ট পর্ন সাইটে। সেই তথ্য়ও সামনে এসেছে। আসলে আন্তর্জাল সত্যিই এমন একটি 'ফাঁদ', যেখানে আপনি কী খুঁজছেন, কখন খুঁজছেন সবটাই রেকর্ড হয়ে যায়। নেট-চক্ষুকে 'ফাঁকি' দেওয়ার কোনও উপায় নেই!

এনসিআরবি-র রেকর্ড বলছে, ভারতে প্রতি ১৬ মিনিটে একটি করে ধর্ষণের ঘটনা ঘটে। আর ইদানিং ধর্ষণের ঘটনার পর একাংশ মানুষের পর্ন সাইটে নির্যাতিতাদের নাম-ছবি-ভিডিয়ো সার্চের প্রবণতা বেড়েছে। যা সমাজের নিকৃষ্টতম দিকটি-ই তুলে ধরছে।

এক্ষেত্রেও আরজি করের ঘটনা সামনে আসার পরই নির্যাতিতার ছবি-ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। 'সুপ্রিম' নিষেধাজ্ঞা থাকা সত্ত্বেও নির্যাতিতার ছবি ব্য়বহার করে 'কনটেন্ট ক্রিয়েট'-এর ধুম পড়ে যায়। এমনকি নির্যাতিতার 'মরফড' বা বিকৃত ছবি ব্য়বহার করে এক্স হ্যান্ডেলে ফেক প্রোফাইল খোলার মত ঘৃণ্য ঘটনাও সামনে এসেছে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link