RG Kar Case in SC: নির্যাতিতার শরীরের অবিশ্বাস্য প্রমাণ...যা নিয়ে আদালতই প্রকাশ্যে আলোচনায় দ্বিধাগ্রস্ত?

Mon, 09 Sep 2024-12:20 pm,

রাজীব চক্রবর্তী: আরজি কর হাসপাতালে তরুণী চিকিত্সকের ধর্ষণ ও মৃত্যুর প্রতিবাদে তোলপাড় রাজ্য। সওয়াল জবাব শেষ সুপ্রিম কোর্টের তরফে বলা হয় আগামী মঙ্গলবার পরবর্তী শুনানি হবে। তার আগে ফের তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দিতে হবে সিবিআইকে।

প্রধান বিচারপতি এদিন বলেন, সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে অভিযুক্ত কখন ঢুকছে, কখন বেরোচ্ছে। ফুটেজ সিবিআইকে দেওয়া হয়েছে ? রাজ্য ও সিবিআইয়ের তরফে বলা হয় 'হ্যাঁ'।  

প্রধান বিচারপতি আরও প্রশ্ন করেন, কলকাতা পুলিস কি ওই ২৭ মিনিটের ফুটেজ সিবিআইকে দেওয়া হয়েছে?  সিবাল - হ্যাঁ। তথ্যপ্রমাণ ৮:৩০-১০:৪৫ এর দুটো ভাগে দেওয়া হয়েছে। কিছু প্রযুক্তিগত সমস্যা হয়েছিল।

এদিকে সলিসিটর জেনারেল তুষার মেহতা বলেন, ‘আমাদের কাছে ফরেনসিক রিপোর্ট আছে। সকাল ৯.৩০এ যখন তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার হয়, তাঁকে অর্ধনগ্ন অবস্থায় পাওয়া যায়। জিনস ও অন্তর্বাস খোলা ছিল। দেহে আঘাতের চিহ্ন ছিল। CFSL-এ পাঠানো হয়েছে।’  

 

তারপরই তুষার মেহতা বলেন, ২টি নমুনা মিলেছে। প্রধান বিচারপতি বলেন, খোলা আদালতে এই বিষয়ে কথা বলতে চাইছি না। এতে তদন্তে প্রভাব পড়বে।  আগামী সোমবার তদন্তের আবার স্টেটাস রিপোর্ট দিন। আদালতের বক্তব্য, সোয়াব ৪ ডিগ্রি সেলসিয়াসে সংরক্ষণ করতে হয়। এক্ষেত্রে তা করা হয়নি।

উত্তরে তুষার মেহেতা বলে,  এমন ঘটনায় প্রথম ৫ ঘন্টা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হয়। আমরা ৫ দিন পরে দায়িত্ব নিয়েছি। এডুলজিও প্রশ্ন তোলেন, 'এফআইআর দায়ের না করে কী ভাবে তদন্ত শুরু হল? এফআইআর দায়ের নিয়ে প্রশ্ন রয়েছে। হতে পারে সেই তথ্য নষ্ট করা হয়েছে।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link