Tala Bridge: পুজোর উপহার! মহালয়ার আগেই খুলতে পারে টালা ব্রিজ

Fri, 08 Jul 2022-6:49 pm,

সুতপা সেন: মহালয়ার আগেই খুলতে চলেছে টালা ব্রিজ (Tala Bridge)। পুজোয় শহর এবং শহরতলির মানুষকে সুবিধা করে নিতে টালা ব্রিজ খোলার উদ্যোগ নিচ্ছে রাজ্য সরকার।

শুক্রবার পূর্ত দফতরের মন্ত্রী মলয় ঘটক, দফতরের সচিব এবং ইঞ্জিনিয়ররা নবান্নে রিভিউ বৈঠক করেন। সেই বৈঠকে বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা হয়। যার মধ্যে অন্যতম টালা ব্রিজ (Tala Bridge)।

দ্রুত গতিতে টালা ব্রিজ (Tala Bridge) তৈরির কাজ চলছে। তবে একটা অংশের কাজের জন্য ব্রিজের নীচে দিয়ে কয়েকদিন ট্রেন চলাচল বন্ধ রাখতে হবে। এজন্য রেলের অনুমতি লাগবে। 

সেই অনুমতির ব্যাপারে শুক্রবার রেল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলবেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী (Hari Krishna Dwivedi)।

২০১৮-র ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। এরপরই শহরের বিভিন্ন ব্রিজগুলোর স্বাস্থ্য পরীক্ষা করায় সরকার। সেই পরীক্ষায় শহরতলির সঙ্গে কলকাতার অন্যতম যোগসূত্র টালা ব্রিজের (Tala Bridge) স্বাস্থ্যে গলদ ধরা পড়ে।

এরপরই ২০২০-র ৩১ জানুয়ারি মাঝরাত থেকে টালা ব্রিজে (Tala Bridge) যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। শুরু হয় ব্রিজ ভাঙার কাজ। সূত্রের খবর, নতুন টালা ব্রিজ  (Tala Bridge) হবে ৮০০ মিটার লম্বা এবং ১৯ মিটার মিটার চওড়া। চার লেনের ব্রিজ হবে।

টালা ব্রিজ (Tala Bridge) ভেঙে ফেলায় অসুবিধার মুখে পড়েন উত্তর কলকাতা ও শহরতলির মানুষজন। যান চলাচলের জন্য বিকল্প দুটি রাস্তা তৈরি হয়। সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে কাশীপুরের লকগেট ব্রিজ হয়ে ডানলপগামী গাড়ি চলাচল করছে। আবার সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শ্যামবাজার, আর জি কর রোড হয়ে পাইকপাড়ায় দিয়ে গাড়ি চলছে।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link