মাস্ক না পরায় ‘গ্রেফতার’ ছাগল! খবর ছড়িয়ে পড়তেই সামনে এল আসল সত্যি

Sudip Dey Tue, 28 Jul 2020-10:29 am,

ভারতে ক্রমশই ভয়াবহ হচ্ছে করোনা পরিস্থিতি। প্রতিদিনই প্রায় ৪৭-৪৮ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হচ্ছেন। এই পরিস্থিতিতে করোনা সংক্রান্ত সমস্ত স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিচ্ছে রাজ্য থেকে কেন্দ্র সরকার।

করোনা সংক্রান্ত সমস্ত স্বাস্থ্যবিধির মধ্যে সবচেয়ে জরুরি হল মাস্কের ব্যবহার। বাড়ির বাইরে পা দিলেই নাক, মুখ মাস্কে ঢেকে রাখা বাধ্যতামূলক। স্বাস্থ্যবিধি না মানলে কড়া শাস্তির পথেও হাঁটছে কোনও কোনও রাজ্য প্রশাসন। কিন্তু তাই বলে মাস্ক না পরায় গ্রেফতার করা হল ছাগলকে!

বিচিত্র এই ঘটনাটি ঘটেছে কানপুরের বেকনগঞ্জ এলাকাতে। এলাকায় এবং সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া খবর অনুযায়ী, মাস্ক না পরে বাইরে ঘোরাঘুরি করার অপরাধে একটি ছাগলকে নাকি ‘গ্রেফতার’ করেছে পুলিস!

পুলিস গাড়িতে তুলে ওই ছাগলটিকে থানায় নিয়ে যায়। পরে ছাগলটির মালিকের অনুরোধে সেটিকে ছেড়ে দেয় পুলিস। কিন্তু সত্যিই কি মাস্ক না পরায় ওই ছাগলটিকে ‘গ্রেফতার’ করেছিল কানপুরের পুলিস? 

এ বিষয়ে ওই থানার এক এক পুলিসকর্মী জানিয়েছেন, এলাকায় একটি ছেলেকে মাস্ক না পরে ওই ছাগলটি নিয়ে ঘুরতে দেখেন তাঁরা। ছেলেটিকে ডাকাডাকি করতেই সে ভয়ের চোটে ছাগল ফেলে পালায়। পরে ছাগলটির মালিক এলে তাঁর হাতে সেটি তুলে দেওয়া হয়। এ ভাবে বিনা মাস্কে বাইরে ঘুরে বেড়ানোর জন্য ছাগলের মালিককে সতর্কও করে দেওয়া হয়।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link