IND VS NZ: ভারত-নিউ জিল্যান্ড ম্যাচে রেকর্ডের ছড়াছড়ি, দেখে নিন ঝলকে...

Subhapam Saha Thu, 16 Nov 2023-6:57 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটল ব্যুরো: বুধবারের ইন্ডিয়া-নিউ জিল্যান্ড সেমিফাইনাল ম্যাচ ছিল মুম্বই-এর ওয়াংখেড়ে স্টেডিয়ামে। ভারতীয় ক্রিকেট দলের জেতার পাশাপাশি এই ম্যাচে একাধিক রেকর্ড ব্রেক করেন ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা। সেই তালিকায় আছেম বিরাট কোহলি থেকে শুরু করে মহম্মদ শামি।

৫ নভেম্বরের ম্যাচে সাউথ আফ্রিকার বিরুদ্ধে বিরাট কোহলি তাঁর ৪৯তম ওডিআই সেঞ্চুরি করে সচীন তেন্ডুলকরের সঙ্গে যুগ্ম ভাবে স্থান দখল করে। গত কালের ম্যাচে সেই রেকর্ডই ব্রেক করে সর্বোচ্চ ওডিআই সেঞ্চুরির রেকর্ড গড়লেন বিরাট কোহলি। ৫০ তম সেঞ্চুরি করার পরই, সে সচীনকে দু’হাত তুলে কুর্নিশ জানান।

গোটা বিশ্বকাপ জুড়েই মহম্মদ শামির বোলিং ছিল দেখার মতো, তবে বুধবারের ম্যাচে শামি নেন মোট সাতটি উইকেট। বিশ্বকাপের ইতিহাসে মহম্মদ শামি হলেন প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি একই ম্যাচে মোট সাতটি উইকেট নিয়েছেন। এই দিন ম্যান অফ দ্য ম্যাচ হন তিনি।

ভারতীয় ক্রিকেট দলের ব্যাটার শ্রেয়াস আইয়ার বিশ্বকাপের ইতিহাসে, নক আউট পর্যায় দ্রুততম সেঞ্চুরি করে সকলের নজর কাড়েন। মাত্র ৬৭ বলে সেঞ্চুরি করেন তিনি। এই দিন কিংবদন্তী খেলোয়াড় অ্যাডাম গিলক্রিস্ট এর করা রেকর্ড ব্রেক করেন এই খেলোয়াড়।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক রোহিত শর্মা এই দিনের ম্যাচে, বিশ্বকাপের ইতিহাসে তাঁর ৫০ তম ছয় মারেন। ওডিআই বিশ্বকাপের ইতিহাসে তিনি সর্বাধিক ছয় মেরে তালিকার প্রথমে জায়গা করে নিয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link