নকশালবাড়িতে গরম চায়ে চুমুক দিতে দিতে পাহাড়ে ফের শান্তির বার্তা মমতার

Fri, 05 Apr 2019-6:30 pm,

জোড়া সভা কর্মসূচিতে শুক্রবার অসমের ধুবড়ির পর দার্জিলিংয়ের নকশালবাড়িতে নির্বাচনী প্রচারে অংশ নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গোর্খাল্যান্ড ইস্যুতে নকশালবাড়ি সভা থেকে বিজেপিকে একহাত নেন তৃণমূল নেত্রী।

 

সভায় মুখ্যমন্ত্রী বলেন,  "দার্জিলিং আমাদের গর্বের আসন। তাই ভূমিপুত্রকে প্রার্থী করেছি। দার্জিলিং ফিরিয়ে দিন। আমরা স্থায়ী শান্তি ফিরিয়ে আনব।"

বলেন, "আমি চাই পাহাড়-সমতলে ঝগড়া নয়, একসঙ্গে চলবে। আমরা শান্তি ফিরিয়ে আনব।"

সভায় মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, "সিপিআইএম, কংগ্রেস, বিজেপির আন্ডারস্ট্যান্ডিং আছে। ওরা জগাই-মাধাই-গদাই। ঝগড়া লাগাবে।" তাই 'ওদের ভোট দিয়ে ভোট নষ্ট' না করতে আবেদন করেন তিনি।

"বিজেপি ভাঁওতা দিয়েছে। বলেছিল, জিতলে চা বাগান খুলে দেবে। গোর্খাল্যান্ড করে দেবে, করেনি। জিতে চলে গেছে। খোঁজ নেয়নি।" তোপ দাগেন মুখ্যমন্ত্রী।

এদিন নকশালবাড়িতে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, "আমরা জিতলে গোর্খা, আদিবাসী ও দলিতদের জাতিসত্ত্বার স্বীকৃতির জন্য কেন্দ্রকে বলে ব্যবস্থা করব।"

বলেন, "আমরা দাঙ্গা,খুন চাই না। জেতার পর দিল্লিতে পালিয়ে যাবে এমন লোক চাই না। পাহাড় ভাল থাকলে শিলিগুড়িতে ব্যবসা ভালো হবে।"

এদিনের সভায় মুখ্যমন্ত্রী মাটিগাড়া-ফাঁসিদেওয়ায় থাকার ইচ্ছের কথাও প্রকাশ করেন। প্রশংসা করেন পাহাড়বাসীর মধ্যে একতাকে।

বলেন, "উত্তরবঙ্গের আসতে ভাল লাগে। তাই প্রতি মাসে আসি। সুযোগ পেলে এই মাটিগাড়া-ফাঁসিদেওয়ায় একটা ঘর বানিয়ে থেকে যেতাম। আপনাদের মন খুব ভাল। সবাই মিলেমিশে থাকেন।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link