একে অপরকে নিয়ে মোহভঙ্গ! স্বীকার করে নিলেন মোদী-মমতা দুজনেই

Sat, 27 Apr 2019-7:09 pm,

নিজস্ব প্রতিবেদন: মোহভঙ্গ। একইদিনে সে কথা স্বীকার করলেন মোদী-মমতা। দুজনেই পরস্পরকে নিয়ে যে ধারনা পোষণ করেছিলেন, তা বাস্তবের সঙ্গে মেলেনি। নরেন্দ্র মোদী আগেই সে কথা জানিয়েছিলেন, এবার মমতার গলাতেও একই সুর। 

অতিসম্প্রতি অভিনেতা অক্ষয় কুমারের সঙ্গে সাক্ষাত্কারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী খোলসা করেন, বছরে তাঁকে দু-তিনবার কুর্তা ও মিষ্টি পাঠান মমতা। তা স্বীকার করে তৃণমূল নেত্রী আবার মন্তব্য করেন, সৌজন্য নিয়েও রাজনীতি করছেন মোদী। 

 

মমতার মন্তব্যের রেশ ধরেই একটি সর্বভারতীয় চ্যানেলে মোদী বলেন, আমাদের কেউ শত্রু নন। ব্যক্তিগতস্তরে সম্মানহানি করা উচিত নয়। ব্যক্তিগত সম্পর্ক আলাদা। লড়াইটা রাজনৈতিক আদর্শের।

এর আগে বাংলায় এসে আক্ষেপপ্রকাশ করেছিলেন মোদী। বলেছিলেন, দিদি বদলে গিয়েছেন। সেই কথারই প্রতিধ্বনি শোনা গেল আবারও।    

মোদীর আক্ষেপ,''দুঃখ একটাই, বামেদের হিংসার বিরুদ্ধে লড়াই করেছিলেন দিদি। সংসদে বাংলাদেশিদের হঠাওয়ের দাবি তুলে স্পিকারকে কাগজ ছুড়েছিলেন। রাষ্ট্রপতি শাসন লাগু করার দাবি করেছিলেন। এমনকি সেনা দিয়ে ভোট করানোর কথাও বলেছিলেন মোদী। সেই বাংলায় এখন বিরোধীদের হত্যা করা হচ্ছে। এটা কোন মমতা! 

মোদীর কথায়,''এতটা বদলে যাবেন দিদি, কল্পনাও করতে পারেনি। ভাবতাম, দৃঢ়প্রতিজ্ঞ মহিলা। এটা দেশের দুর্ভাগ্য''।

একইভাবে মোদীও দেশের জন্য ভাল কাজ করবেন বলে মনে করেছিলেন মমতা। কিন্তু তাঁর আশা পূর্ণ করতে পারেননি মোদী। সভায় তিনি বলেন,''দাঙ্গা করে প্রধানমন্ত্রী হয়ে গিয়েছেন। ভেবেছিলাম, কিছু না কিছু ভাল কাজ করবেন''।    

 

মমতার কথায়, ''ফিরে আসলে দেশকে বেচে দেবেন মোদী। তাঁর আমলে বেকারত্ব বেড়েছে। আত্মহত্যা করেছে কৃষকরা। বেড়েছে গণপিটুনির ঘটনা। জিএসটি চালু করছেন। গ্যাস ও পেট্রোলের দাম বেড়ে গিয়েছে। সব জিনিসের দাম বাড়ছে''। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link