Maha Shivratri-তে কুম্ভমেলার প্রথম শাহি স্নান, মানুষের ঢল হরিদ্বারের Har ki Pairi-তে

Thu, 11 Mar 2021-4:18 pm,

মহা শিবরাত্রিতে হরিদ্বারের Har ki Pairi-তে মানুষের ঢল। বৃহস্পতিবার ছিল কুম্ভমেলার প্রথম শাহি স্নান। বৃহস্পতিবার সকাল থেকেই লাখ লাখ মানুষ ডুব দেন গঙ্গায়। 

সংবাদসংস্থার খবর অনুযায়ী হরিদ্বারের আইজি সঞ্জয় গুঞ্জওয়াল জানিয়েছেন, আজ গঙ্গায় দুপুর পর্যন্ত কমপক্ষে ২২ লাখ মানুষ গঙ্গায় স্নান সারেন।

বৃহস্পতিবার ছিল কুম্ভমেলার প্রথম শাহি স্নান। দ্বিতীয় শাহি স্নান হবে আগামী ১২ এপ্রিল সম্ভাতি অমাবশ্যায়, তৃতীয় স্নান ১৪ এপ্রিল মেষ সংক্রান্তিতে, চতুর্থ স্নান ২৭ এপ্রিল  চৈত্র পূর্ণিমায়।

প্রতি  ১২ বছর অন্তর হরিদ্বারে অনুষ্ঠিত হয় মহাকুম্ভ। অন্যদিকে প্রতি ৬ বছর অন্তর  অর্ধকুম্ভ হয় হরিদ্বার, এলাহাবাদ, উজ্জয়িনী ও নাসিকে।

 

উত্তরাখণ্ডের আইজি সংবাদমাধ্যমে জানিয়েছেন, হরিদ্বারে হর কি পৌড়িতে সাধারণ মানুষের স্নানের জন্য সকাল ৮টার আগে পর্যন্ত ও বিকেল ৫টার পর থেকে সময় দেওয়া হয়েছে। অন্যদিকে, সাধুদের জন্য সময় দেওয়া হয়েছে সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

 

শাহি স্নান উপলক্ষে আজ হরিদ্বারে উপস্থিত হন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী তিরথ সিং রাওয়াত। পুন্যার্থীদের উপরে ফুল ছড়িয়ে তাঁদের স্বাগত জানান তিনি।

 

পুন্যার্থীদের নিরাপত্তার জন্য করা হয়েছে এলাহি ব্যবস্থা। মোতায়েন করা হয়েছে ৫,০০০ নিরাপত্তাকর্মী। নজর রাখা হচ্ছে ড্রোন ও সিসিটিভির মাধ্যমে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link