Healthy Lunch : ১৫ মিনিটেই বানিয়ে নিন স্বাদু লাঞ্চ, পেট ভরবে! স্বাস্থ্যও ফ্রি...

Wed, 11 Sep 2024-9:06 pm,

প্রোটিন ও স্বাস্থ্যকর ফ্যাট সমৃদ্ধ এই স্যালাডটি হালকা, কিন্তু পেট ভরাবে। শুধু ছোলা মেখে নিয়ে তাতে পাকা অ্যাভোকাডো, লেবুর রস, অলিভ তেল, নুন ও গোলমরিচ মেশান। আরও তাজা স্বাদ পেতে কাটা শসা, চেরি টমেটো ও কিছু ধনেপাতা যোগ করতে পারেন। এটি রুটি বা র‍্যাপের সাথে পরিবেশন করুন।

 

এটিতে অতিরিক্ত শাকসবজি ব্যবহার করার জন্য স্বাস্থ্য়ের জন্য় খুবই উপকারী। একটু অলিভ তেল গরম করে তাতে ক্যাপসিকাম, ব্রোকোলি, জুকিনি এবং গাজর দিয়ে সয়া সস ও রসুন যোগ করুন। কয়েক মিনিটের মধ্যেই আপনি পুষ্টিগুণে ভরপুর একটি লাঞ্চ পেয়ে যাবেন। সঙ্গে ব্রাউন রাইস বা নুডলস দিয়ে এটি পরিবেশন করতে পারেন।

 

আগের রাতের বেঁচে থাকা ভাত ব্যবহার করে এই খাবারটি বানানো অত্য়ন্ত সহজ। দুটি ডিম ফেটিয়ে স্ক্র্যাম্বল করে ভেজে ভাতের সঙ্গে মিশিয়ে নিন। আপনি চাইলে পনির বা টোফুও যোগ করতে পারেন প্রোটিনের জন্য। এটি সুস্বাদু,পেট ভরানো এবং মাত্র ১০-১৫ মিনিটেই তৈরি।

 

Disclaimer: প্রাপ্ত তথ্যের ভিত্তিতে এই পরামর্শ দেওয়া হচ্ছে, কোনও সুপারিশ করা হচ্ছে না।

এই র‍্যাপটি ফ্রেস এবং পেট ভরানোর মতো একটি খাবার। তাজা মোৎজা্রেলা, টমেটো, বেসিল এবং কিছু বালসামিক ভিনিগার যোগ করে একটি র‍্যাপ বানিয়ে নিন। এটি খুবই সহজ, স্বাস্থ্যকর এবং মাত্র কয়েক মিনিটেই প্রস্তুত করা সম্ভব।

এটি হালকা খাদ্য কিন্তু পুষ্টিকর লাঞ্চের জন্য জনপ্রিয়। গ্রিক দইয়ের সঙ্গে তাজা বেরি, মধু ও গ্রানোলা স্তরে স্তরে সাজিয়ে নিন। গ্রিক দই প্রোটিনে ভরপুর, আর ফল আপনাকে প্রয়োজনীয় ভিটামিন ও অ্যান্টিঅক্সিডেন্ট দেবে। এই সহজ পারফেইট আপনাকে সারাদিন চনমনে রাখবে।

 

দ্রুত ও পুষ্টিকর একটি খাবার বানানোর জন্য পনির ও পালং শাকের র‍্যাপ একটি প্রোটিন সমৃদ্ধ লাঞ্চ। রসুনের সঙ্গে পালং শাক হালকা ভেজে নিয়ে গ্রিল করা পনির যোগ করুন। লবণ-মরিচ দিয়ে তারপরে মশলা দিন এবং টরটিলাতে মোড়ান।

ডাল স্যুপ খুবই আরামদায়ক এবং বানানোও সহজ। সময় বাঁচাতে রান্না করা ডাল ব্যবহার করুন এবং গাজর, সেলারি ও পেঁয়াজ যোগ করুন। এতে জিরে,হলুদ ও ধনে গুঁড়ো মিশিয়ে কয়েক মিনিটের জন্য ফুটিয়ে নিন। এটি ব্যস্ত দিনের জন্য একদম উপযুক্ত ও পেট ভরানো খাবার।

 

সারা সপ্তাহে ব্যবহার করার জন্য কুইনোয়া আগেই রান্না করে ফ্রিজে রেখে দিন। দ্রুত লাঞ্চ বানানোর জন্য কুইনোয়ার সঙ্গে শসা, ফেটা বা চিজ্, অলিভ ও চেরি টমেটো মিশিয়ে নিন। অলিভ তেল ও লেবুর রস ছড়িয়ে দিয়ে পুষ্টিকর ও প্রোটিন সমৃদ্ধ স্যালাড উপভোগ করুন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link