Mamata Banerjee on Gangasagar Mela: গঙ্গাসাগর মেলায় এবার পুণ্যার্থীদের জন্য কী বিশেষ ব্যবস্থা? প্রস্তুতি বৈঠকে জানালেন মমতা

Wed, 27 Dec 2023-3:30 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতের সবচেয়ে বড় মেলা গঙ্গাসাগর। ৪০ লক্ষ মানুষ আসেন। সেই মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে এদিন নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। (ফাইল ছবি)

 

মুখ্যমন্ত্রী জানান, ২২৫০টি সরকারি বাস থাকবে। পুণ্যার্থীদের জন্য কচুবেড়িয়া থেকে দেওয়া হয়েছে ২০০ বাস। সাগর বন্ধুরা বাসে থাকবে। ১০০ লঞ্চ, ২১টি জেটি ব্যবহার হবে। সিঙ্গল টিকিটের ব্যবস্থা থাকবে। 

 

রেল ৬৬টি অতিরিক্ত ট্রেন চালাচ্ছে। প্রতিদিন ১৫ থেকে ১৬টা অতিরিক্ত ট্রেন চলবে। জিপিএস ও স্যাটেলাইট ট্র্যাকিং সিস্টেম থাকবে। ২৪ ঘণ্টার মোবাইল ও ইন্টারনেট পরিষেবা চলবে। 

 

১১৫০টি সিসিটিভি মোড়া থাকবে গোটা এলাকা। সৈকত পরিষ্কার রাখবেন ৩০০০ ভলান্টিয়ার। দুর্ঘটনার জন্য ৫ লাখের কভারেজ থাকবে। মেলা চত্বরেই ৩০০ শয্যার ব্যবস্থা থাকবে। 

 

এছাড়া এসএসকেএম সহ অন্যান্য হাসপাতালেও ব্যবস্থা থাকবে। থাকবে এয়ার অ্যাম্বুলেন্সও। ব্যবস্থাপনা দেখভালের দায়িত্বে থাকবেন মন্ত্রীরাও। মন্দিরে দায়িত্বে থাকবেন শোভনদেব চট্টোপাধ্য়ায়, বঙ্কিম হাজরা, অরূপ বিশ্বাস, স্নেহাশিষ চক্রবর্তী ও ইন্দ্রনীল সেন। 

 

কচুবেড়িয়ায় সুজিত বোস, গিয়াসুদ্দিন মোল্লা, ও মণীশ গুপ্ত। লট-৮-এ থাকবেন মন্টুরাম পাখিরা ও দিলীপ মণ্ডল। সেইসঙ্গে লট-৮ থাকবেন জ্ঞানবন্ত সিং। কচুবেড়িয়ায় থাকবেন মনোজ ভার্মা। 

 

তবে গঙ্গাসাগর মেলায় কাউকে রান্না করতে অনুমতি দেওয়া হবে না। সরকার শুকনো খাবার দেবে। পাশাপাশি মেলায় ভিআইপি-দেরও প্রবেশ নিষিদ্ধ। ৮ জানুয়ারি থেকে ১৭ জানুয়ারি পর্যন্ত চলবে মেলা।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link