Mangoes in Mail: আম-আদমির জন্য সুখবর! `ফলের রাজা`কে পাঠানো যাবে পোস্ট করেই

Sat, 02 Apr 2022-5:06 pm,

গরমে আম বাঙালির রসনা তৃপ্ত করতে যার জুড়ি মেলা ভার, তিনি ফলের রাজা-আম। কাঁচা হোক কিংবা পাকা, আমের মাহাত্ম্যই একেবারে আলাদা। এবার সেই আম নিয়েই আম আদমির জন্য এল সুখবর। 

অবাক হবেন না যদি এবার থেকে হঠাৎ করে আমের বাক্স আপনার বাড়ি দিয়ে যান পোস্ট অফিসের কেউ। কারণ ফলের রাজাকে আপনার বাড়ির দোরগোড়ায় পৌঁছনোর ব্যবস্থা করেছে ইন্ডিয়ান পোস্ট৷ 

আমরস নয়, একদম আস্ত গোটা আমই প্যাকেট করে পৌঁছে দেবে ইন্ডিয়ান পোস্ট অফিস। এই ব্যবস্থাটি শুরু হয়েছিল লকডাউনের সময় থেকেই। তবে চাহিদার বাড়বাড়ন্তে তা আর বন্ধ না করে চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

কর্নাটকের আম উন্নয়ন ও মার্কেটিং কর্পোরেশনের তরফে বলা হয়েছে যে এটি রীতিমতো হিট ব্যবসা। তাই এই স্কিমটি চালিয়ে যাওয়া হচ্ছে। ফার্ম থেকে সরাসরি ফ্ল্যাটে পৌঁছে দেওয়া হবে গরমের জনপ্রিয় মরসুমি ফলটিকে। 

তাদের তরফে জানান হয়েছে যে, ইন্ডিয়া পোস্টের সঙ্গে যৌথ উদ্যোগে এই কাজ ইতিমধ্যেই সাড়া ফেলেছে। এতে উপকৃত হচ্ছে কৃষকরাও। রাজ্যবাসীও খুশি এমন উদ্যোগে। 

২০২০ এর পরিসংখ্যান অনুযায়ী, কর্নাটকে এই পোস্টের মাধ্যমে প্রায় ১০০ টন আম ৩৫ হাজার কনজিউমারের কাছে পৌঁছে দেওয়া গিয়েছে। এ বছরও ভাল ব্যবসার দিকেই তাকিয়ে রয়েছেন আম ব্যবসায়ীরা। যারা এই ব্যবস্থা উপভোগ করতে চান তাদের http://karsirimangoes.karnataka.gov.in এ গিয়ে অর্ডার করতে হবে। নানা আমের সমারোহ রয়েছে সেখানে৷ পছন্দমত অর্ডার করলেই হাজির হবে ফলের রাজা।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link