সোনার নকশায় বিংশ শতাব্দীর সিল্ক কোমরবন্ধনী! মেলানিয়ার সাজে ভারতীয় ঐতিহ্যের ছোঁয়া

Mon, 24 Feb 2020-3:09 pm,

নিজস্ব প্রতিবেদন : দুধ সাদা রঙের ফুলহাতা জাম্পস্যুট। সঙ্গে নকশা কাটা গাঢ় সবুজ রঙের কোমরবন্ধনী। ছিমছাম, স্টাইলিশ আউটফিটে নজর কাড়লেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

গাঢ় সবুজ রঙের সিল্কের কাপড়ের উপর সোনার নকশা কাটা। মেলানিয়া ট্রাম্পের সাজে এদিন দেখা গেল ভারতীয় ঐতিহ্যের ছোঁয়া।

আঁতেলিয়র কায়তো ফর হার্ভে পিয়ের-এর তৈরি করা জাম্পস্যুট পরেই এদিন ভারতে 'নমস্তে ট্রাম্প' অনুষ্ঠানে যোগ দিতে আসেন ফ্লোটাস।

মার্কিন ফার্স্ট লেডির পোশাকের ছবি শেয়ার করে হার্ভে পিয়ের ক্রিয়েটিভ ডিরেক্টর জানিয়েছে, বিংশ শতাব্দীর ভারতীয় সিল্কের কাপড় থেকে তৈরি করা হয়েছে মেলানিয়া ট্রাম্পের এই কোমরবন্ধনী।

গাঢ় সবুজ রঙের সিল্কের কাপড়ের উপর সোনা দিয়ে নকশা কাটা কাপড়টি প্রথমে প্যারিসের একটি সংগ্রহশালা থেকে সংগ্রহ করা হয়েছে। সেই কাপড়ের কারুকাজ করা পাড় দিয়েই তৈরি হয়েছে মার্কিন ফার্স্ট লেডির কোমরবন্ধনীটি। 

মেলানিয়ার পাশাপাশি নেকলাইনে বো, লাল রঙের ফ্লোরাল প্রিন্টেড হাল্কা টার্কোয়েজ রঙের ছিমছাম পোশাকে নজর কাড়েন ইভাঙ্কাও। পোশাকটির দাম ১ লাখ ৭১ হাজার টাকা।

 

তবে এর আগেও এই পোশাকে দেখা গিয়েছে ইভাঙ্কাকে। ২০১৯ সালে আর্জেন্টিনা সফরের সময় ইভাঙ্কাকে এই একই পোশাকে দেখা গিয়েছিল।

গুজরাটের মোতেরায় বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়াম উদ্বোধন উপলক্ষে সস্ত্রীক ভারতে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সঙ্গে এসেছেন মেয়ে ইভাঙ্কা ও জামাতাও।

এদিন বেলা সাড়ে ১২টা নাগাদ, নির্ধারিত সময়ের কিছু আগেই সর্দার বল্লভভাই প্যাটেল বিমানবন্দরে অবতরণ করে মার্কিন প্রেসিডেন্টের বিমান। বিমানবন্দরে মার্কিন প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডিকে উষ্ণ অভ্যর্থনা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link