Firhad Hakim: খানাখন্দে ভরা রাস্তায় জলযন্ত্রণা, ক্ষুব্ধ মেয়রের ফোন তারক সিং-কে!

Sat, 02 Sep 2023-3:00 pm,

অয়ন ঘোষাল: দেড় মাস আগে শেষ নিকাশি প্রণালীর কাজ। কিন্তু এখনও মেরামত হয়নি একবালপুর লেন। ফলে নরক যন্ত্রণা বাসিন্দাদের।  

কলকাতা পুরসভার ৭৮ নম্বর ওয়ার্ড। নবাব আলি পার্ক লাগোয়া নবাব আলি লেন ও ইকবালপুর লেনের রাস্তায় নিকাশি প্রণালীর কাজ শুরু করেছিল কলকাতা পুরসভা। 

বিগত পঞ্চায়েত ভোটে শ্রমিকরা যার যার গ্রামে ভোট দিতে যাওয়ায় দিন ১৫ কাজ বন্ধ ছিল। ভোটের ফল প্রকাশের পর ফের তা শুরু হয়। কাজ শেষ হয় মহরমের পর। 

সেই থেকে প্রায় দেড় মাস রাস্তা এইভাবেই পড়ে আছে। কারুর কোনও হেলদোল নেই। অথচ এই এলাকার একাধিক বহুতল ও বস্তি এলাকার বাসিন্দাদের ময়ূরভঞ্জ বা ডায়মন্ড হারবার রোডে পৌঁছানোর এটিই একমাত্র রাস্তা। 

ফলে নিত্যদিনের নরক যাতনা এলাকাবাসীর সঙ্গী। এদিকে শহরে ডেঙ্গির প্রকোপ বেড়েই চলেছে। পুরসভা নিজেই পরামর্শ দিচ্ছে জল জমিয়ে না রাখার। 

অথচ খানাখন্দে ভরা এই রাস্তার দুপাশে বৃহস্পতিবারের বৃষ্টির জল এখনও নামেনি অনেক জায়গায়। এরই মধ্যে পরিস্থিতি নাটকীয় মোড় নেয় শুক্রবার। মেয়র অন কলে নিজের এক আত্মীয়ের কাছ থেকে ফোন পান মেয়র ফিরহাদ হাকিম।

সেই আত্মীয় জানান, তাঁর বাড়ির সামনে বিন্দুবাসী লেনে কোনওভাবেই জমা জল সরছে না। ক্ষোভ উগরে দেন মেয়র নিজেই। পৌঁছে যান ঘটনাস্থলে। 

নিকাশি বিভাগের মেয়র পরিষদ তারক সিং-এর কাছে ব্যাখ্যা তলব করেন মেয়র। পাল্টা অভিমানী হয়ে ইস্তফার ইচ্ছা প্রকাশ করেন তারক সিং। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link