IPS Simala Prasad: ডাকসাইটে IPS অফিসার, পাশাপাশি পর্দাও কাঁপান এই সুন্দরী! চেনেন...

Thu, 03 Oct 2024-4:02 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কঠোর পরিশ্রমে ইউপিএসসি পাস করে আইপিএস অফিসার হওয়ার গৌরব, অন্যদিকে বলিউডের পর্দায় নিজেকে মেলে ধরার স্বপ্ন! 

এই আইপিএস অফিসারের কীর্তি আপনাকে অবাক করে দেবে। মাত্র ২২ বছর বয়সে, প্রশিক্ষণ ছাড়াই প্রথমবারেই ইউপিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন তিনি। 

তবে তাঁর  অভিনয়ের দক্ষতাও সমানভাবে মুগ্ধ করে সকলকে। ভোপালের সিমালা প্রসাদ ছোটবেলা থেকেই বাবার মতো আইএএস অফিসার হওয়ার স্বপ্ন দেখতেন।

বাবা ভগীরথ প্রসাদ, একজন সফল আইএএস অফিসার ছিলেন এবং মধ্যপ্রদেশের ভিন্ড থেকে সাংসদও ছিলেন। তার মা মেহরুন্নিসা পারভেজ ছিলেন সাহিত্যিক। যিনি পদ্মশ্রী সম্মানে ভূষিত হন। 

সিমলা প্রসাদ সমাজবিদ্যা নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পাশাপাশি রাজ্য সরকারের ডেপুটি পুলিস সুপার পরীক্ষায় পাশ করে সফল কেরিয়ার শুরু করেন।

 ২০১০ সালে সারা দেশে ৫১তম স্থান অর্জন করে আইপিএস অফিসার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন তিনি। এরপর  ২০১৬ য় জাইঘাম ইমামের পরিচালনায় ‘আলিফ’ ছবিতে আইপিএস অফিসারের চরিত্রে অভিনয় করেন তিনি।

এরপর ‘দ্য নর্মদা স্টোরি’ নামের ছবিতেও কাজ করেন তিনি। যেখানে রঘুবীর যাদবের মতো বিখ্যাত অভিনেতাদের সঙ্গে কাজ করছেন সিমলা প্রসাদ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link