বলিউডের সেইসব তারকারা যাঁদের পড়াশোনা বেশি দূর এগোয়নি

Mon, 19 Mar 2018-2:47 pm,

দেব স্কুল অফ চণ্ডীগড় থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেন কঙ্গনা রানাওয়াত। বিজ্ঞান বিভাগে পড়াশোনা করছিলেন। ইচ্ছা ছিল ডাক্তারি পড়ার। তবে দ্বাদশ শ্রেণির স্কুলের ইউনিট টেস্টে রসায়ন বিষয়ে পাশ করতে পারেননি কঙ্গনা। তারপরই তিনি দিল্লি চলে আসেন। মডেলিং ও অভিনয় শুরু করেন। 

মাত্র ৫ বছর বয়সেই শিশু শিল্পী হিসাবে অভিনয় শুরু করেন করেন শ্রীদেবী।  সাফল্যের পর ধীরে ধীরে অভিনয়েই মনোনিবেশ করেন তিনি, তাই পড়াশোনা আর সেভাবে তাঁর করা হয়ে ওঠেনি বলেই শোনা যায়।

দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ার পর নাটক নিয়ে পড়াশোনা করতে চেয়েছিলেন আলিয়া ভাট। তবে পড়াশোনা আর করে ওঠা হয়নি। এরপরই অভিনয়কেই পেশা হিসাবে গ্রহণ করেন।

সেন্ট জোসেফ কনভেন্ট স্কুলে পড়তে পড়তেই মাত্র ১৬ বছর বয়সে অভিনয়কে পেশা হিসাবে গ্রহণ করেন কাজল। তারপর আর তার পড়াশোনা শেষ করা হয়নি।

পড়াশোনায় মধ্যমানের ছাত্রী ছিলেন ঐশ্বর্য রাই বচ্চন। দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ার পর জয় হিন্দ কলেজে ভর্তি হন ঠিকই তবে পড়াশোনা শেষ করেননি।

দ্বাদশ শ্রেণির পরই মডেলিং, অভিনয়কে পেশা হিসাবে গ্রহণ করেন দীপিকা। তিনি বাঙ্গালোরের মাউন্ট কারমেল কলেজে ভর্তি হয়েছিলেন ঠিকই তবে পড়াশোনা আর শেষ করা হয়নি তাঁর।

কোনও পুঁথিগত বিদ্যাই নেই ক্যাটরিনা কাইফের। তাঁরা ৭ ভাইবোন, তাঁদের মধ্যে ক্যাটরিনাই কনিষ্ঠ। তিনি যখন ছোট তখনই তাঁর বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়। আর ১৪ বছর বয়সেই মডেলিং শুরু করেন ক্যাট।  

দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ার পরই মডেলিং-কে কেরিয়ার হিসাবে গ্রহণ করেন প্রিয়াঙ্কা। তারপর আর পড়াশোনা করেননি তিনি।

দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর আইন নিয়ে গভরমেন্ট ল' কলেজ ভর্তি হন করিনা কাপুর। তবে প্রথম বর্ষে পড়াশোনা করতে করেই বলিউডে পা রাখেন। তারপর আর পড়াশোনা করা হয় নি।

জানা যায়, মাত্র ষষ্ঠ শ্রেণি পর্যন্ত পড়াশোনা করেছেন করিশ্মা কাপুর। ১৫ বছর বয়সেই তাঁর প্রথম হিন্দি ফিল্ম মুক্তি পায়। এরপর আর পড়াশোনা করে ওঠা হয়নি করিশ্মার।

শোনা যায় দ্বাদশ শ্রেণিতেও পাশ করতে পারেননি বনি কাপুরের প্রথম পক্ষের সন্তান অর্জুন কাপুর।

দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর কলেজে ভর্তি হয়েছিলেন বলিউডের মিস্টার পারফেক্টশনিস্ট তবে পড়াশোনা শেষ না করেই তিনি অভিনয়কে পেশা হিসাবে গ্রহণ করেন।

ডন বসকো স্কুলে দ্বাদশ শ্রণি পর্যন্ত পড়ার পর মুম্বইয়ের গুরু নানক খালসা কলেজে ভর্তি হন অক্ষয়। তবে পড়াশোনা শেষ না করেই মার্শাল আর্ট শিখতে ব্যাঙ্কক চলে যান অক্ষয়।

দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ার পর মুম্বইয়ের এইচ.আর কলেজে ভর্তি হন রণবীর কাপুর। তবে মাঝ পথেই পড়াশোনা ছেড়ে দিয়ে অভিনয়ে মনোযোগ দেন।

শোনা যায়, দ্বাদশ শ্রেণি পর্যন্ত পড়ার পর কলেজে ভর্তি হয়েছিলেন সলমন খান। কিন্তু পড়াশোনা শেষ না করেই অভিনয়কে পেশা হিসাবে গ্রহণ করেন তিনি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link