Basirhat: বাইক চুরি সন্দেহে মানসিক ভারসাম্যহীন যুবককে ৪ দিন শিকলবন্দি করে `অত্যাচার` ব্যবসায়ীর

Wed, 20 Apr 2022-6:20 pm,

নিজস্ব প্রতিবেদন : বাইক চুরি সন্দেহে মানসিক ভারসাম্যহীন এক যুবককে ৪ দিন শিকল দিয়ে তালা বন্দি করে রাখার অভিযোগ উঠল এক ব্যবসায়ীর বিরুদ্ধে। অত্যন্ত অমানবিক ও নিন্দনীয় এই ঘটনাটি ঘটেছে বসিরহাটের পিঁফা পঞ্চায়েতের পিঁফা গ্রামে। 

 

পুলিস ও স্থানীয় সূত্রে জানা গেছে,বসিরহাটের পিঁফা গ্রামে বাড়ি পুরনো লোহা-লক্কড়ের দোকানের মালিক আব্দুল গনি মোল্লার। ১৬ এপ্রিল তাঁর দোকান থেকে একটি পুরনো ভাঙা বাইক চুরি হয়। 

 

ওই ব্যবসায়ীর সন্দেহ হয়, মানসিক ভারসাম্যহীন ওই যুবকের উপর। অভিযোগ, এরপরই ওই ব্যবসায়ী ওই যুবককে মারধর করেন। তারপর প্রথমে দোকানে, পরে তাঁর বাড়িতে নিয়ে গিয়ে গ্রিলের সাথে শিকল দিয়ে তালা-চাবি বন্দি করে রেখে দেন। চাবি নিয়ে চলেও যান। 

এই খবর জানাজানি হওয়ার পরই পুলিস গিয়ে ওই যুবকের পায়ে লাগানো তালা খুলে তাঁকে শিকল মুক্ত করে। 

এই ঘটনায় ওই যুবকের বাবা বলেন, "কলকাতার একটি মেন্টাল হাসপাতালে ওর চিকিৎসা চলছে। সব জানা সত্ত্বেও একজন ব্যবসায়ী মানুষ অমানবিকভাবে কেবলমাত্র সন্দেহের ভিত্তিতে আমার ছেলেকে দোকানে বেঁধে রেখে মারধর করল। ওকে রাতভোর খুঁজে পায়নি। শেষে জানতে পারি তাকে মিথ্যা চুরির অপবাদে ব্যবসায়ীর বাড়িতে বেঁধে রাখা আছে। ওই ব্যবসায়ী প্রভাবশালী। ওদের হুমকির ভয়ে তাই আমরা থানায় যেতে সাহস পায়নি।"

 

এই ঘটনায় ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় বাসিন্দা তথা ব্লক কংগ্রেস সভাপতি আব্দুল কাদের সর্দার। তিনি বলেন, "চুরি করলে পুলিসকে জানানো যেত। এলাকার মানুষকে জানাতে পারত। তা না করে একটি অসুস্থ ছেলেকে মারধর করে বাড়িতে শিকল দিয়ে হাত-পা বেঁধে আটকে রাখল! এই মধ্যযুগীয় বর্বরতা কোনওভাবেই মানতে পারছি না। আমরা চাই প্রকৃত অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি।" 

 

পাশাপাশি, পিঁফা পঞ্চায়েতের উপপ্রধান তথা তৃণমূল নেতা আলমগীর মণ্ডল জানান, "একজন অপরাধীর আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য পুলিসকে বলা হয়েছে।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link