লকডাউনে ৩ মাস ধরে আটকে টাকা, ভাতা পাননি মন্ত্রী-বিধায়করা!

Fri, 26 Jun 2020-4:22 pm,

কমলিকা সেনগুপ্ত : লকডাউনের জেরে আটকে রয়েছে বিধায়ক ভাতা। ৩ মাস ধরে আটকে রয়েছে বিধায়ক ভাতা। এহেন অবস্থায় বিধায়করা কি ভিক্ষা করবেন? প্রশ্ন তুলেছেন কংগ্রেস পরিষদীয় দলের নেতা আব্দুল মান্নান।

বিধায়করা মাসে ৬০,০০০ টাকা ভাতা পান। স্ট্যান্ডিং কমিটির মিটিংয়ে যোগ দিলেই তাঁদের প্রতিদিন ২০০০ টাকা করে পাওয়ার কথা। অর্থাৎ মাসে ৬০,০০০ টাকা। কিন্তু লকডাউনের জেরে সেই টাকা-ই আটকে রয়েছে। 

আসলে লকডাউনের জেরে বন্ধ রয়েছে বিধানসভা। বিধানসভা বন্ধ থাকার ফলে বিধানসভার কোনও স্ট্যান্ডিং কমিটির বৈঠকও হচ্ছে না। আর তাই ভাতাও বন্ধ। ভাতাও পাচ্ছেন না বিধায়করা।

এই পরিস্থিতিতে আব্দুল মান্নান বলেন, "এখানে বিধায়কদের টাকা অন্য রাজ্যের থেকে এমনিতেই কম। এখন এই টাকাও ৩ মাস ধরে আটকে রয়েছে। বিধায়করা কি এবার ভিক্ষা করবেন? বিধানসভার অধ্যক্ষ এই বিষয়ে নাকি দেখছেন, দেখা যাক কী হয়!"

প্রসঙ্গত, শুধু বিধায়ক ভাতা নয়, আটকে মন্ত্রীদের মাসিক ভাতাও। মন্ত্রীরা মাসিক ৯০,০০০ টাকা পান। কিন্তু এরজন্য তাঁদের বৈঠকে আসতে হয় না। কিন্তু লকডাউনের জন্য তাঁরাও বিল করতে পারেননি। ফলে গোটা বিষয়ে একটা জট তৈরি হয়েছে। এখন সমাধান সূত্র খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link