ভারতীয় মহিলা দলে চুলোচুলি শুরু, হরমনপ্রিতকে বিঁধলেন মিতালি রাজের ম্যানেজার

Suman Majumder Sat, 24 Nov 2018-11:49 am,

এবারও সেই ইংল্যান্ড। আরও একবার বিশ্বকাপ জয়ের স্বপ্নভঙ্গ। ভারতীয় মহিলা দলের প্রতিটি সদস্য তাই এখন হতাশায় ডুবে। আর সেই হতাশা যেন কোথাও বিস্ফোরণের আকার নিচ্ছে। ইংল্যান্ডের কাছে হেরে টি-২০ বিশ্বকাপ থেকে বিদায়ের পর ভারতীয় দলের সদস্যরা একে অপরকে দোষারোপের পালা শুরু করলেন। এর এক্ষেত্রে প্রকাশ্যে চলে এল হরমনপ্রিত সিং ও মিতালি রাজের সম্পর্কের তিক্ততার কথা। 

গ্রুপ পর্ব থেকে অপরাজিত থেকে সেমিফাইনালে উঠেছিল ভারতীয় দল। সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে আচমকা মিতালি রাজকে দলের বাইরে রাখেন অধিনায়ক হরমনপ্রিত। তাঁর এমন সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তোলেন ভারতীয় ক্রিকেট সমর্থক থেকে শুরু করে ক্রিকেট বিশারদরা। মিতালি ফর্মে ছিলেন। চোট-আঘাতজনিত কোনও সমস্যাও ছিল না। তা হলে কেন ছাঁটলেন তাঁকে?

মিতালি উত্তর দিয়েছিলেন, দলের স্বার্থে তিনি মিতালিকে বাইরে রাখার সিদ্ধান্ত নেন। আসলে তিনি উইনিং কম্বিনেশন ভাঙতে চাননি। যদিও মিতালি যে ব্যাপারটাকে ভালভাবে নেননি তার ইঙ্গিত এবার পাওয়া গেল। মিতালি রাজের ম্যানেজার আনিশা গুপ্তা এই প্রসঙ্গে হরমনপ্রিতকে একহাত নিলেন। 

হরমনপ্রিতকে অপরিণত, পক্ষপাতদুষ্ট, মিথ্যেবাদী বললেন আনিশা। মিতালিকে বাদ দেওয়া প্রসঙ্গে ভারতীয় টি-২০ দলের ক্যাপ্টেন হরমনপ্রিতকে সরাসরি আক্রমণ করলেন মিতালির ম্যানেজার। 

আনিশা বললেন, ''বিসিসআই ক্রিকেটে রাজনীতির বিরুদ্ধে কথা বলে এসেছে সব সময়। কিন্তু মিতালির সঙ্গে যেটা হল তা সবার চোখের সামনে। এটা সবার কাছে অবাক করার মতো একটা ব্যাপার। মিতালি রাজ ফর্মে থাকা সত্ত্বেও দলের বাইরে! এই দলটার ক্যাপ্টেন্সি হরমনপ্রিতের পাওয়া উচিত নয়। ও আসলে অপরিণত, পক্ষপাতদুষ্ট ক্যাপ্টেন। মিথ্যেবাদীও বটে।''

টি-২০ বিশ্বকাপে দুটি ম্যাচে খেলেছিলেন মিতালি। তাতে তিনি ১০৭ রান করেন। ব্যাটিং গড় ৫৩.৫০। তার পরও তাঁকে খেলালেন না হরমনপ্রিত। ইংল্যান্ডের কাছে হারের পর সংবাদমাধ্যমের সামনে এসে বললেন, ''আমাদের অনেক সময় অনেক প্ল্যান করতে হয়। কখনও সেগুলো কাজ করে। কখনও করে না। এই নিয়ে কোনও আক্ষেপ নেই। মেয়েরা যেভাবে খেলেছে তাতে আমি গর্বিত।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link