Mukul Arya Death: খুন না আত্মহত্যা! নির্দিষ্ট সময়ের পরেও দূতাবাসে কেন ছিলেন ভারতের রাষ্ট্রদূত মুকুল আর্য?

Mon, 07 Mar 2022-3:14 pm,

নিজস্ব প্রতিবেদন : প্যালেস্টাইনে ভারতীয় রাষ্ট্রদূত মুকুল আর্যের মৃত্যু ঘিরে ক্রমশ গাঢ় হচ্ছে রহস্য। অত্যন্ত বুদ্ধিমান ও মেধাবী ভারতের এই অফিসারকে খুন করা হয়েছে? নাকি তিনি আত্মহত্যা করেছেন? তা ঘিরে দানা বেঁধেছে ধোঁয়াশা।

প্রাথমিকভাবে জানা যাচ্ছে যে, ওয়ার্কিং আওয়ার্স শেষ হয়ে গিয়েছিল। কিন্তু দিনের কাজ শেষ হয়ে যাওয়ার পরেও রামাল্লার দূতাবাসে ছিলেন মুকুল আর্য। 'কিছু একটা' করছিলেন! আর এখানেই উঠছে প্রশ্ন, কাজ শেষের পরেও তিনি কেন ছিলেন দূতাবাসে? কী করছিলেন? যার সবটাই এখনও অজানা।

বিদেশমন্ত্রী এস জয়শঙ্করের কথায়, খবর পেয়ে যখন টিম অফিসে পৌঁছয়, তখন মুকুল আর্যর কোনও পালস্ ছিল না। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা তাঁকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করেন, কিন্তু ততক্ষণে জীবনৃ-মৃত্যুর সীমারেখা তিনি পেরিয়ে গিয়েছেন। 

 

এখনও পর্যন্ত কোনও দফতরের তরফেই মুকুল আর্যর মৃত্যুর কারণ সম্পর্কে স্পষ্ট করে কিছু জানায়নি। তদন্ত চলছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পরই মুকুল আর্যর মৃত্যু খুন না আত্মহত্যা, তা স্পষ্ট হবে বলে মনে করছে ওয়াকিবহল মহল। ভারতীর রাষ্ট্রদূতের মৃত্যুর ঘটনায় পুঙ্খানুপুঙ্খ তদন্তের নির্দেশ দিয়েছেন প্যালেস্টাইনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাস ও প্রধানমন্ত্রী মহাম্মদ শাহতায়েও।

 

দিল্লি ও জহরলাল নেহেরু ইউনিভার্সিটির কৃতী প্রাক্তন, অর্থনীতির ছাত্র মুকুল আর্য ২০০৮ ব্যাচের ইন্ডিয়ান ফরেন সার্ভিস অফিসার। এর আগে ভারতের রাষ্ট্রদূত হিসেবে মস্কোয় সাংস্কৃতিক-রাজনৈতিক, কাবুলে ভূকৌশলী-রাজনৈতিক, প্যারিসে UNESCO-তে সামাজিক-রাজনৈতিক বিষয়ে দায়িত্ব সামলেছেন মুকুল আর্য। দিল্লিতে বিদেশ মন্ত্রকের সদর দফতরেও কর্মরত ছিলেন তিনি। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link