আডবাণী-জোশী থেকে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাত্, একনজরে মোদীর দিনভরের কর্মসূচি

Fri, 24 May 2019-10:35 pm,

বিপুল জনসমর্থন নিয়ে ক্ষমতায় ফিরেছেন নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার প্রকাশিত হওয়া লোকসভা নির্বাচনের ফল জানিয়ে দিয়েছেন সংখ্যাগরিষ্ঠ দলের নেতা হিসেবেই মোদী দ্বিতীয়বার প্রধানমন্ত্রী হতে চলেছেন।

সেই ফল প্রকাশিত হওয়ার পরেরদিন শুক্রবারও দিনভর নানা কাজে ব্যস্ত থাকতে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেই সব কর্মসূচির ছবিও তিনি পোস্ট করলেন সোশ্যাল মিডিয়ায়।

২০১৪ সালের মতো এবারও নরেন্দ্র মোদী প্রার্থী হয়েছিলেন উত্তরপ্রদেশের বারাণসী লোকসভা আসন থেকে। এবার তিনি ওই কেন্দ্র থেকে জিতেছেন ৪ লক্ষ ৭৯ হাজার ৫০৫ ভোটে। জয়ের ব্যবধান গতবারের তুলনায় এক লক্ষেরও বেশি।

মোদীর ভোটের জয়ের শংসাপত্র নির্বাচন কমিশনের কাছ থেকে সংগ্রহ, তা শুক্রবার নয়াদিল্লিতে পৌঁছে দেন বিজেপির কর্মকর্তারা। কর্মকর্তাদের হাত থেকে শংসাপত্র নেওয়ার সেই ছবি মোদী পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়।

এছাড়া দিন দেখা করেন লালকৃষ্ণ আডবাণীর সঙ্গে। বিজেপির প্রতিষ্ঠাতা সদস্য এই বর্ষীয়ান নেতার আশীর্বাদ নেন। আডবাণী অবশ্য বৃহস্পতিবারই মোদীকে জয়ের শুভেচ্ছা জানিয়েছিলেন।

আডবাণী ছাড়াও এদিন মোদী দেখা করেন মুরলি মনোহর যোশীর সঙ্গেও। জোশীর বাড়িতে গিয়ে মোদী তাঁর আশীর্বাদ নেন। আডবাণীর সঙ্গে সাক্ষাতের মতো যোশীর সঙ্গে মোদীর সাক্ষাতের সময়ও উপস্থিত ছিলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ।

এর পর প্রধানমন্ত্রী দেখা করেন তাঁর দফতরের কর্মচারী ও তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে। প্রধানমন্ত্রীর দফতরের কর্মচারীরা গত পাঁচ বছর ধরে যেভাবে নিরলস পরিশ্রম করেছেন, তার জন্য মোদী তাঁদের ধন্যবাদ দেন। কৃতজ্ঞতা জানান ওই কর্মচারীদের পরিবারের সদস্যদেরও।

এর পর শুক্রবার বিকেলে প্রধানমন্ত্রী যোগদেন ষোড়শ লোকসভার শেষ ক্যাবিনেট মিটিংয়ে। মন্ত্রিসভার ওই বৈঠকে এই লোকসভা ভেঙে দেওয়ার প্রস্তাব পাস হয়।

তার পর মোদী চলে যান রাষ্ট্রপতি ভবনে। সেখানে তাঁর সঙ্গে ছিলেন কেন্দ্রীয় মন্ত্রিসভার অন্য সদস্যরা। রাষ্ট্রপতির কাছে প্রধানমন্ত্রী পদত্যাগ করেন। লোকসভা ভেঙে দেওয়ার পাস প্রস্তাবও পেশ করেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link