Narendra Modi: `সনাতন ধর্মকে শেষ করতে চায় INDIA, দেশকে দাসত্বে ফেরাতে চায়`, বিস্ফোরক মোদী!

Thu, 14 Sep 2023-2:52 pm,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'সনাতন ধর্মকে শেষ করতে চায় INDIA। ধ্বংস করতে চায় INDIA। দেশকে আবার ঠেলে ১০০০ বছরের জন্য দাসত্বে পিছিয়ে নিয়ে যেতে চায়।' মধ্যপ্রদেশে এক নির্বাচনী প্রচার সভায়  বিস্ফোরক মোদী!

ডিএমকে নেতা উদয়ানিধি স্টালিনের সনাতন ধর্ম নিয়ে মন্তব্যের প্রেক্ষিতে তৈরি হওয়া বিতর্কের জবাবে এই ভাষাতেই তোপ দাগলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তামিলনাড়ুর মন্ত্রী ডিএমকে নেতা উদয়ানিধি স্টালিন সম্প্রতি 'সনাতন ধর্মকে নির্মূল করা উচিত' বলে মন্তব্য করেন। আর তারপরই তাঁর এই মন্তব্যকে কেন্দ্র করে শুরু হয়েছে বিতর্ক।

মোদী বলেন, 'সম্প্রতি মুম্বইয়ে একটি বৈঠক হয়েছে। যেখানে ঘামন্ডিয়া জোট কীভাবে চলবে, তার স্ট্র্যাটেজি ঠিক হয়েছে। তাদের একটা গোপন অ্য়াজেন্ডাও রয়েছে। ভারতের সংস্কৃতিকে আঘাত করা-ই হচ্ছে তাদের সেই অ্যাজেন্ডা। ভারতীয়দের বিশ্বাসের মূলে আঘাত করা, মূল্যবোধ-ভাবনা-ঐতিহ্যকে ধ্বংস করাই তাদের লক্ষ্য।'

সনাতন ধর্ম ও ভারতীয় হিরোদের মধ্যে যোগসূত্রের অবতারণা মোদী তাঁর ভাষণে উল্লেখ করেন, দেবী অহল্যাবাঈ হোলকার, ঝাঁসির রানি লক্ষ্মীবাঈ-এর কথা। এমনকি জাতির জনক মহাত্মা গান্ধীও সনাতন ধর্মকে তাঁর জীবনের গুরুত্বপূর্ণ বলে ভাবতেন ও ভগবান রামের দ্বারা অনুপ্রাণিত হয়েছিলেন, যে কারণে তাঁর শেষ বলা শব্দগুলি ছিল 'হে রাম', বলেন মোদী। স্বামী বিবেকানন্দ থেকে লোকমান্য তিলক সবাই সনাতন ধর্মে বিশ্বাসী ছিলেন বলে নিজের ভাষণে উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী।

প্রসঙ্গত, স্টালিন পুত্র উদয়ানিধি স্টালিনের মতে, 'সনাতন ধর্ম বর্তমানে ডেঙ্গি এবং ম্যালেরিয়ায় পরিণত হয়েছে। তাই সনাতন ধর্মকেও নির্মূল করা উচিত।' যাকে আবার সমর্থন করেন কর্নাটকের কংগ্রেস মন্ত্রী প্রিয়ঙ্ক খাড়গে। তিনি বলেন, 'যে ধর্ম সমান অধিকার দেয় না, তা রোগে পরিণত হয়েছে।' আরও এক কাঠি বাড়িয়ে ডিএমকে-র লোকসভা সাংসদ ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এ রাজা আবার সনাতন ধর্মকে 'কুষ্ঠ ও এইডস'-এর সঙ্গে তুলনা করেছেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link