একদিনে করোনা আক্রান্ত প্রায় ৭০ হাজার! ২০ লক্ষ পার করল মোট সুস্থের সংখ্যা

Thu, 20 Aug 2020-10:53 am,

সুস্থতার হার বৃদ্ধি পেলেও এখনই নিশ্চিন্ত হওয়ার অবকাশ নেই। চলতি সপ্তাহে এ বিষয়ে সতর্ক করে দিয়েছিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। নিশ্চিন্ত হওয়ার অবকাশ যে সত্যিই এখনও আসেনি, তা প্রমাণ করছে পরিসংখ্যান। গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের সংখ্যা ৬৯,৬৫২। ভারতে এখনও পর্যন্ত করোনা পজিটিভ কেসের সংখ্যা ২৮,৩৬,৯২৬টি। 

বুধবারই করোনাকে হারিয়ে সুস্থতার সংখ্যা পার হয়েছে ২০ লক্ষ। এখনও পর্যন্ত ২৮ লক্ষেরও বেশি করোনা আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন ২০,৯৬,৬৬৫ জন। সুস্থতার হার ৭৩.৯ শতাংশ।

মৃত্যুর হার ক্রমেই হ্রাস পেলেও এখনও পরিসংখ্যান বেশ উদ্বেগজনক। এখনও পর্যন্ত করোনায় প্রাণহানির সংখ্যা ৫৩,৮৬৬টি। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা ৯৭৭। বুধবার মৃতের সংখ্যা ছিল ১,০৯২।  মৃত্যুর হার ১.৯ শতাংশ।

লক্ষ্যমাত্রা অনুযায়ী দ্রুত হারে চলছে করোনা টেস্টিং। করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির পাশাপাশি মৃত্যুহার হ্রাসের এটি অন্যতম কারণ মনে করা হচ্ছে। গত ২৪ ঘণ্টায় প্রায় ৯.১৮ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। এখনও পর্যন্ত মোট ৩.২৭ লক্ষ নমুনা পরীক্ষা করা হয়েছে। 

করোনা আক্রান্তের নিরিখে এখন বিশ্বের তৃতীয় স্থানে ভারত। প্রথম ও দ্বিতীয় স্থানে যথাক্রমে মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রাজিল।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link