রাতের অন্ধকারে চাঁদের আলোয় তাজদর্শন, সুযোগ করে দিল উত্তরপ্রদেশ সরকার

Sat, 16 Nov 2019-11:50 pm,

নিজস্ব প্রতিবেদন: চাঁদ দেখতে গিয়ে আমি তোমায় দেখে ফেলেছি... শ্বেতশুভ্র তাজমহলকে চাঁদের আলোয় দেখে এই গানটাই গুনগুন করতে আপনি বাধ্য। যাবেন নাকি ঊষার নিস্তব্ধতায়, নেশাতুর নৈশালোকে তাজ-দর্শনে? নতুন দিগন্ত খুলে দিল মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট, তাও মাত্র ২০ টাকায়।

পৃথিবীর সপ্তম আশ্চর্যের অন্যতম। জ্যোত্‍স্নালোকে মোহময়ী তাজমহলকে দেখার ইচ্ছে কার না হয়! এবার সেই ইচ্ছেপূরণের পথে একধাপ এগোল উত্তরপ্রদেশ সরকার। তৈরি হয়েছে তাজমহল ভিউ পয়েন্ট। 

 

পর্যটকরা ভোরের নিস্তব্ধতায় এবং স্নিগ্ধ চাঁদের আলোয় চাক্ষুস করতে পারবেন স্মৃতিসৌধ তাজমহলকে। শুক্রবারই খুলে গেল ভিউ পয়েন্টের রাস্তা। উদ্বোধন করলেন মন্ত্রী গিরিরাজ সিং ধর্মেশ। নাম দেওয়া হয়েছে মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট। আঁটোসাঁটো করা হয়েছে নিরাপত্তা।

আগরা উন্নয়ন পর্যদের তরফে প্রবেশমূল্যও রাখা হয়েছে একদম নগন্য। মাত্র ২০ টাকার বিনিময়ে তিন ঘণ্টা সময় কাটাতে পারবেন পর্যটকরা। সকাল ৭টা থেকে সকাল ১০টা এবং সন্ধে ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকবে মেহতাব বাগ তাজ ভিউ পয়েন্ট। বহু দেশি-বিদেশি পর্যটক শনিবার সকাল থেকেই ভিড় জমিয়েছেন নতুন এই তাজমহল ভিউ পয়েন্টে।

দূষণে জেরবার ইতিহাস বিজড়িত তাজমহল। কয়েকদিন আগেই ২টি এয়ার পিউফায়ার বসানোয় হয় আগ্রা উন্নয়ন পর্ষদের তরফে। দরজায় কড়া নাড়ছে শীত। সেভেন ওয়ান্ডার্সের অন্যতম তাজমহল দেখতে ভিড় জমাবেন অনেকেই। চাঁদের আলোয় তাজমহলের নৈসর্গিক সৌন্দর্য ভ্রমণপিপাসুদের ওয়ান্ডার থার্স্ট যে বাড়াবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link