দর্শকবিহীন পুজো হবে সন্তোষ মিত্র স্কোয়ারে, সংক্রমণ ঠেকাতে সিদ্ধান্ত আয়োজকদের

Thu, 15 Oct 2020-10:44 am,

নিউ নর্মালে সবই অন্যরকম। নতুন করে করতে হচ্ছে প্ল্যান। কীভাবে সুরক্ষাবিধি মেনে এই বিশ্বমারীতেও সুস্থভাবে পুজো করা যায় তাই ভাবছেন পুজো উদ্যোক্তরা। আর এর মাঝেই অন্য়রকম সিদ্ধান্ত নিয়েছে মধ্যকলকাতার সন্তোষ মিত্র স্কোয়ার। 

তাঁরা জানিয়েছেন পুজো হবে। তবে বাইরে থেকে আগত কোনও দর্শককেই ঢুকতে দেওয়া হবে না। শুধুমাত্র স্থানীয়দেরই পুজো প্রাঙ্গনে ঢুকতে দেওয়া হবে। ছোঁয়াচ এড়াতেই যে এই সিদ্ধান্ত তা বলার অপেক্ষা রাখে না। 

এই মর্মে বুধবার একটি বিজ্ঞপ্তিও জারি করেছে সন্তোষ মিত্র স্কোয়ার পুজো কমিটি। তাঁদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন অনেকেই। তাঁদের থেকেই অন্যান্যদেরও শেখা উচিত বলেই মনে করছেন অনেকে। 

পুজো যত এগিয়ে আসছে, ততই যেন চওড়া হচ্ছে করোনার থাবা। সম্প্রতি আক্রান্ত ও মৃতের সংখ্যা যে হারে বাড়ছে, তাতে পুজোর পর বড় বিপদের আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। বাংলায় সুস্থতার হার বাড়লেও রাজ্যে সংক্রমণের রেকর্ড অব্যহত। এখনই যদি এমন হয়, তাহলে পুজোর পর পরিস্থিতি কী হবে, উদ্বিগ্ন চিকিত্‍সক মহল।

তাই পুজোর আনন্দে গা ভাসানোর আগে সকলেরই ভাবা দরকার। কারণ ভিড়ই ডেকে আনতে পারে সর্বনাশ। কেন্দ্রের হুঁশিয়ারি, করোনা ভাইরাস ওত্‍ পেতে বসে রয়েছে যে, কবে শীত ও পুজোর মরসুম আসবে। সেই সময় সবচেয়ে বেশি মানুষকে একসঙ্গে পাওয়া যাবে এবং সংক্রমণ বাড়তে থাকবে। সে কারণে বাইরে বেরোলে মাস্ক, বার বার সাবান দিয়ে হাত ধোওয়া এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার কথা বলা হয়েছে। এমনিতেই যে কোনও ধরনের সংক্রামিত রোগ শীতকালে বাড়ে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link