এত সস্তায় এত কিছু! পুজোয় `ভুরিভোজ` সারবেন নাকি? রইল ঠিকানা

Sat, 28 Sep 2019-4:28 pm,

কী বলছেন! ডায়েট? বাঙালির সেরা উত্সব বলে কথা। ঘোরাঘুরি, প্যান্ডেল হপিং-এর সঙ্গে ভুরিভোজ না হলে কি জমবে! দেখুন, এত সস্তায় এতসব খাবারের আয়োজন রয়েছে জানার পরও ডায়েট বলে এড়িয়ে যেতে পারেন কিনা! 

সল্ট লেকের নলবনের ভুরিভোজ। পুজোর কটা দিন বাঙালিকে রসে-বশে রাখতে যেন শপথ নিয়েছে তারা। পকেট খালি হবে না। সাধ্যের মধ্যে রসনাতৃপ্তির সম্পূর্ণ আয়োজন থাকছে। ইলিশ, চিংড়ি. চিকেন, মটন এলাহি কারবার! তাও আবার এতটাই সস্তা দামে যে ভাবতেই পারবেন না। 

২৮ সেপ্টেম্বর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত দুর্গা পুজা স্পেশাল মেনু থাকবে। শারদীয়া থালিতে থাকবে ভাত, মাছের মাথা দিয়ে ডাল, আলু ভাজা, ইলিশ মাছের মাথা দিয়ে কচুশাক, সর্ষে ইলিশ, পাবদা ঝোল, চিংড়ির কালিয়া, চাটনি, পাঁপড়, মিষ্টি। দাম মাত্র ৪৫০ টাকা (জিএসটি পাঁচ শতাংশ)। পুজোর জন্য থাকছে স্পেশাল রাজভোগ থালি। তাতে থাকবে বাসন্তী পোলাও, ইলিশ পাতুরি, চিংড়ি মালাইকারি, পটলের দোরমা, চাটনি , পাঁপড়, মিষ্টি। দাম মাত্র ৩৫০ টাকা (জিএসটি পাঁচ শতাংশ)।

নিরামিশ পুজোর থালিো থাকবে। তাতে পাবেন লুচি (চার পিস), ছোলার ডাল, বেগুন ভাজা, ভেজিটেবল  চপ, ফুলকপি/পনির/কড়াইশুটি দিয়ে তরকারি, চাটনি, পাঁপড়, মিষ্টি। দাম মাত্র ২০০ টাকা (জিএসটি পাঁচ শতাংশ)। 

যাঁরা পুজোর কটা দিন ভাত, মাছে থাকতে চান না তাঁদের জন্য থাকছে পুজা স্পেশাল মোগলাই থালি। মটন বিরিয়ানি, চিকেন চাপ, তন্দুরি চিকেন, রায়তা, স্যালাড, চাটনি, পাঁপড়, মিষ্টি। দাম মাত্র ৪০০ টাকা (জিএসটি পাঁচ শতাংশ)। 

ইলিশ ও চিংড়ির একের পর এক জিভে জল আনা রেসিপিও থাকবে। খাবারের সঙ্গে সঙ্গে পাবেন দারুণ ভিউ। জলাধারের পাশে বসে মনোরম প্রাকৃতিক দৃশ্য উপভোগের সঙ্গে পেটপুজো। এর থেকে ভাল আর কী হতে পারে!

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link