North Bengal Offbeat Destination: থাকা-খাওয়ার খরচ মাত্র ১২০০ টাকা! পাহাড়ের বুকে নদীর কোলে নয়া অফবিট ডেস্টিনেশনের খোঁজ...

Thu, 22 Feb 2024-12:24 pm,

অরূপ বসাক: পর্যটকদের নতুন ঠিকানা লোয়ার পুবং। ঘুরে বেড়ানোর পাশাপাশি সুইমিং, ট্রেকিং এবং মাউন্টেনিংও করতে পারবেন পর্যটকেরা। 

 

কালিম্পং জেলার গুরুবাথান ব্লকের লোয়ার পুবংয়ে গড়ে উঠেছে নতুন রিসোর্ট। রিসোর্টে পর্যটকদের থাকার জন্য রয়েছে ১০টি তাবু।

 

একটি তাবুতে ২-৩ জন থাকতে পারবে। পাশাপাশি রয়েছে বসে আড্ডা দেওয়ার জন্য আলাদা ব্যবস্থা। পরিবার নিয়ে থাকার উপযুক্ত জায়গা এই লোয়ার পুবং।

 

পর্যটকদের খাওয়া-দাওয়ার জন্য রয়েছে অর্গানিক শাকসবজি। লোয়ার পুবং-এর রিসোর্টে থাকার জন্য খাওয়া-দাওয়া সহ এক-একজনের খরচ পড়বে মাত্র ১২০০ টাকা। 

 

রিসোর্টের পাশ দিয়ে বয়ে গেছে ঘীস নদী। ঘীস নদীতে রয়েছে সুইমিংয়ের ব্যবস্থা। পাশাপাশি পর্যটকেরা ট্রেকিংও করতে পারবেন। উপভোগ করতে পারবেন নাম না জানা অনেক পাখির কিচিরমিচির। 

 

উপভোগ করতে পারবেন পাহাড়ের কোলে সূর্যোদয়ের মনোরম দৃশ্য। ১২ মাস-ই ঠান্ডা এলাকা। পর্যটকরা নির্জন, শান্ত ও নিরিবিলি পরিবেশে রাতের বেলায় ক্যাম্প ফায়ার করতে পারবেন। 

 

নিউ মাল থেকে এই লোয়ার পুবং-এর দূরত্ব মাত্র ২২ কিলোমিটার। নিউ মাল হয়ে উদলাবাড়ি পাথর জোড়া হয়ে এই লোয়ার পুবংয়ে খুব সহজেই আসা যায়। 

 

কপাল ভালো থাকলে রাস্তায় মিলবে হাতি সহ বিভিন্ন জীবজন্তুর দেখা। এখান থেকে খুব সহজেই যেতে পারবেন লাভা লোলেগাঁও, কালিম্পং, আলগাড়া, ঝান্ডি সহ বিভিন্ন পর্যটন কেন্দ্রে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link