Shah Rukh Khan Birthday: এবার ড্রয়িং রুমেই `জওয়ান`, জন্মদিনেই মেগা ধামাকা বাদশার

Thu, 02 Nov 2023-1:11 pm,

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আজ বলিউড বাদশার বার্থডে, এই বিশেষ দিনে অভিনেতা নিজেই দিলেন তাঁর ভক্তদের গিফ্ট। শাহরুখের লেটেস্ট মুক্তিপ্রাপ্ত ছবি 'জওয়ান' আজ থেকে দেখা যাবে নেটফ্লিক্সে। 

গৌরী শিণ্ডে পরিচালিত, 'ডিয়ার জিন্দেগি' ছবিটি মানসিক স্বাস্থ্যের উপর গুরুত্ব দেয়। 'কনফিউসড’ কাইরা (আলিয়া ভট্ট) সাহায্যের জন্য যান একজন মানসিক চিকিৎসকের কাছে। আলিয়াকে কাউন্সেলিং করতে গিয়ে, আসলে দর্শকদেরও বেশ কিছু টিপস দিয়েছিলেন জাহাঙ্গির (শাহরুখ)।

 

মহামারীর পর বিশ্বব্যাপি বক্সঅফিসে ঝড় তুলেছিল এসআরকে-এর ছবি 'পাঠান'। অ্যাকশন-থ্রিলার ছবিটিতে স্পাইয়ের ভূমিকায় অভিনয় করেন শাহরুখ। অভিনেতার সঙ্গে ছবিতে নজর কাড়েন সলমানও। দীপিকার চরিত্রে ছিল বেশ কয়েকটি শেড। পরিচালক সিদ্ধার্থ আনন্দের এই ছবিটি দেখা যাবে প্রাইম ভিডিয়োতে।

সুভাষ ঘাই পরিচালিত 'পারদেস'-'ক্লাসিক এসআরকে ফ্লিম'এর মধ্যে অন্যতম।  ১৯৯৭ সালে মুক্তি পায় এই ছবিটি। অভিনেতা ছবিতে একজন প্রবাসী, যিনি ভারতে আসেন সংস্কৃতি, প্রেম এবং পারিবারিক সমস্যার মধ্যে জড়িয়ে পড়েন।

শাহরুখের অভিনয় নিয়ে আলাদা করে বলার নেই। 'ইয়েস বস' বলিউডের রম-কম একটি ছবি। যেখানে কিং খানের অভিনয় দেখার মত। আজিজ মির্জা পরিচালিত, ছবিতে অভিনেতা রাহুল চরিত্রে অভিনয় করেছেন। যিনি একজন উচ্চাকাঙ্খী কর্মচারী। এবং তিনি একজন ডিম্য়ান্ডিং বস এবং চতুর বিজনেস মহিলার জাঁতাকলে জড়িয়ে পড়েন।

রাজ কানওয়ার পরিচালিত ১৯৯২ সালে, মুক্তি পায় 'দিওয়ানা' ছবিটি। এই ছবিটি দিয়েই শাহরুখের বলিউডে পথ চলা শুরু। এবং এই ছবিটির জন্যই অভিনেতা প্রথম বেস্ট ডেবিউ মেল ফ্লিমফেয়ার পুরস্কার জিতেছিলেন।

লেজেন্ড যশ চোপড়া পরিচালিত রোম্যান্টিক কালজয়ী ছবি 'বীর-জারা'। ভালোবাসা-আত্মত্যাগের নিয়ে তৈরি এই ছবি। শাহরুখের আইকনিক ছবিগুলির মধ্যে এটি অন্যতম। বীর ভারতীয় বায়ু সেনা কর্মচারীর  চরিত্রে অভিনয় করেন শাহরুখ। তিনি এক পাকিস্তানী মেয়ে জারা ওরফে প্রীতি জিন্টার প্রেমে পড়েন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link