Palestine Israel Conflict: যুদ্ধরত ইজরায়েলে আটকে বাঙালি গবেষক, ৭ মাসের মেয়ে কোলে হুগলিতে দুশ্চিন্তায় স্ত্রী!

Tue, 10 Oct 2023-3:23 pm,

বিধান সরকার: ইজরায়েলে যুদ্ধে আটকে পরেছেন হুগলির বাঙালি গবেষক। ইজরায়েলের তেল আভিভ বিশ্ববিদ্যালয়ে স্নায়ুবিজ্ঞানে অ্যালজাইমার রোগ নিয়ে গবেষণা করছেন সৌরভ কুমার। গত দেড় বছর ধরে তিনি ইজরায়েলের বাণিজ্য নগরী তেল আভিভে আছেন। কিন্তু এরকম পরিস্থিতি তৈরি হয়নি। 

 

কিন্তু এখন যুদ্ধবিধ্বস্ত ইজরাইলে আতঙ্কের মধ্যে রয়েছেন সৌরভের মত অনেক ভারতীয়-ই। সৌরভের বাড়ি হুগলির ধনিয়াখালির ভান্ডারহাটিতে। বাড়িতেও দুশ্চিন্তায় পরিবার। স্ত্রী অনিন্দিতা বন্দ্যোপাধ্যায় উত্তরপাড়া প্যারী মোহন কলেজের ফিজিওলজির অধ্যাপক। দম্পতির ৭ মাসের মেয়ে অর্না। 

 

উত্তরপাড়াতেই থাকেন স্ত্রী অনিন্দিতা। অনিন্দিতা জানান, খুবই দুশ্চিন্তার মধ্যে আছেন। পুজোর আগে বাড়ি ফেরার কথা ছিল সৌরভের। ১৬ তারিখ বিমানের টিকিটও কাটা আছে।  কিন্তু যুদ্ধ বেঁধে যাওয়ায় এয়ার ইন্ডিয়ার সমস্ত ফ্লাইট বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে ইজরায়েলে আটকে পরা ভারতীয়রা কী করে দেশে ফিরবেন, তা নিয়ে দুশ্চিন্তায় পরিবার। 

 

ফোনে স্বামীর সঙ্গে কথা হয়েছে অনিন্দিতার। সৌরভ তাঁকে জানিয়েছেন, বিশ্ববিদ্যালয় থেকে বাইরে বের হতে পারছেন না। সাইরেন বাজলেই শেল্টার হোমে ঢুকে পরতে হচ্ছে। জল খাবার পেতে এখনও সমস্যা হয়নি। তবে দীর্ঘদিন এই অবস্থা চললে কী হবে তা নিয়েই চিন্তা। মাঝে মাঝেই বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়া যাচ্ছে। ক্ষেপণাস্ত্র থেকে বোমা ফেলা হচ্ছে। 

 

অনিন্দিতা নিজেও ইজরায়েলে গিয়েছিলেন কয়েক মাস আগে। সেখানে অনেক ভারতীয় এবং বাঙালি রয়েছেন। এই পরিস্থিতিতে তাঁরা কী করে দেশে ফিরবেন, জানা নেই। সৌরভের শ্বাশুড়ি শুভ্রা বন্দ্যোপাধ্যায় বলেন, "খুব-ই দুশ্চিন্তায় আছি। পুজোর আগেই জামাইয়ের বাড়ি ফেরার কথা ছিল। এখন এই পরিস্থিতিতে কী হবে জানি না। ভারত সরকার সৌরভের মত আরও যাঁরা ওখানে রয়েছেন, তাঁদের ফেরানোর ব্যবস্থা করুক।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link