আবার বাড়ল Petrol-Diesel-র দাম, কলকাতায় ১০০ ছুঁইছুঁই

Sun, 06 Jun 2021-9:31 am,

 নিজস্ব প্রতিবেদন:  মাত্র একদিন থমকে ছিল  petrol এবং diesel- এর দাম। আজ (রবিবার) ফের ঊর্ধ্বমুখী হল জ্বালানি। দফায় দফায় রোজ বাড়ছে  মহার্ঘ হচ্ছে পেট্রোপণ্য। শক্রবার পর্যন্ত পেট্রোল ডিজেলের কলকাতায় পেট্রোলের দাম ছিল ৯৪.৭৬ টাকা/লিটার এবং ডিজেল ৮৮.৫১টাকা/লিটার। আজ রবিবার পেট্রোলের দাম পৌঁছে গিয়েছে লিটার পিছু ৯৫.০৫ টাকায়। ডিজেলের নতুন দাম ৮৮.৮০ টাকা। 

দেশ জুড়ে পেট্রোল ডিজেলের দাম বৃদ্ধিতে বাজার দর  আকাশ ছোঁয়া। কার্যত, বাস, ট্রাক, লরি-সহ অন্যান্য পরিবহণের সঙ্গে যুক্ত ব্যক্তিদের মাথায় চিন্তার ভাঁজ। এই ভাবে চলতে থাকলে গণ পরিবহণে পরিষেবা দেওয়া মুশকিল বলে মনে করছেন তাঁরা। আগেই মুম্বই, ভোপাল ও মধ্যপ্রদেশে পেট্রোলের দাম একশোর গণ্ডি পেরিয়েছে। আজ আরও বাড়ল। 

Oil Marketing Companies (OMC) আজ সকালেই জানিয়েছে, ২ ৭ পয়সা বেড়েছে লিটার পিছু পেট্রোলের দাম, ডিজেলের দাম ২৮ পয়সা। 

এই নিয়ে পরপর প্রায় ২০ দিনের বেশি সময় ধরে বাড়ল petrol এবং diesel দাম। নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান রাজীব কুমার জানিয়েছেন, পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে। কেন্দ্রকে ভারসাম্য রক্ষা করে চলতে হয়। কেন্দ্রের দায়িত্ব মুদ্রাস্ফীতি নিয়ন্ত্রণ করা। 

প্রসঙ্গত, পাঁচ রাজ্যে নির্বাচনের পর জ্বালানির দাম লাগামছাড়া। হিমশিম খাচ্ছে মধ্যবিত্ত। যখন নির্বাচন চলছিল দেশে তখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম বাড়ে। কিন্তু সে সময় ভারতে তেলের দাম বাড়ানো হয়নি। নির্বাচনের ফলাফলের পর থেকেই কেন্দ্রকে ভারসাম্য রক্ষা করে চলতে শুরু করেছে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link