TIME ম্যাগাজিনে দুনিয়ার ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় নমো

Wed, 23 Sep 2020-12:34 pm,

দেশেই শুধু নয়, গোটা দুনিয়াতেই বিপুল জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২০২০ সালে দুনিয়ায় ১০০ প্রভাবশালী ব্যক্তিত্বের একটি তালিকা প্রকাশ করেছে TIME ম্যাগাজিন। সেখানে খুব সহজেই স্থান করে নিলেন নরেন্দ্র মোদী।

 

টাইম-এর প্রভাবশালী ব্যক্তিদের তালিকায় রয়েছেন, রাজনৈতিক নেতা, উদ্যাগপতি, সমাজকর্মী, শিক্ষাবিদ, অভিনেতা-সহ একাধিক ক্ষেত্রের মানুষজন। ভারত থেকে রয়েছেন বেশ কয়েকজন ব্যক্তিত্ব।

দেশের একাধিক বড় ঘটনা বা সংস্কার যাই বলা যাক না কেন তা হয়েছে নরেন্দ্র মোদী আমলে। কাশ্মীরে ৩৭০ ধারা রদ , জম্মু ও কাশ্মীরকে কেন্দ্রশাসিত অঞ্চল বলে ঘোষণা করা কিংবা রাম মন্দিরের শিলান্যাস-সবই হয়েছে মোদীর আমলে। টাইম ম্যাগাজিনে লেখা হয়েছে, অনেকেই প্রধানমন্ত্রী হয়েছেন ভারতে কিন্তু মোদী আমলে মনে হয়েছে আর কেউ যেন তাঁর ধারে কাছে নেই। 

টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় রয়েছেন বলিউড অভিনেতা আয়ূষ্মান খুরানা।

অ্যালফ্যাবেট ও গুগল সিইও সুন্দর পিচাই রয়েছেন টাইম-এর তালিকায়।

২০২০ সালে সিএএ নিয়ে প্রবল হইচই হয়েছে দেশে। দিল্লির শাহিনবাগে সেই আন্দোলনের মুখ বিলকিস বানু জায়গা করে নিয়েছেন টাইম-এর তালিকায়।

তালিকায় রয়েছেন অধ্যাপক রবীন্দ্র গুপ্তাও।

 

এ ছাড়াও টাইম ম্যাগাজিনের প্রভাবশালীদের তালিকায় রয়েছেন চিনা প্রেসিডেন্ট শি জিনপিং, মার্কিন চিকিত্সক অ্যান্টনি ফাউসি, ন্যাসার মহাকাশচারী ক্রিশ্চিয়ান কোচ প্রমুখ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link