‘মুম্বই হামলার পর সার্জিক্যাল স্ট্রাইক চেয়েছিল বায়ুসেনা, ইউপিএ সরকার করতে দেয়নি’

Fri, 01 Mar 2019-5:21 pm,

কন্যাকুমারীর সভা থেকে সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরাসরি সরকারের অনমনীয় মনোভাবের বার্তা দিলেন প্রধানমন্ত্রী মোদী। এদিন তিনি বলেন, অতীতে সন্ত্রাবাদের বিরুদ্ধে সরকার যে ব্যবস্থা নিয়েছে তা এখন অতীত। সরকার কোনওভাবেই সন্ত্রাসবাদের সামনে ঝুঁকবে না।

পূর্ববর্তি সরকারগুলির কথা টেনে মোদী বলেন, ২০০৪ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত দেশে বহু জঙ্গি হামলা হয়েছে। মানুষ ভেবেছে সরকার কোনও না কোনও ব্যবস্থা নেবে। কিছুই নেওয়া হয়নি। এখন আর সেই অবস্থা নেই।

সন্ত্রাসবাদের বিরুদ্ধে পূর্ববর্তি সরকারের প্রবল সমালোচনা করেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, মুম্বই হামলার সময় শোনা গিয়েছিল, ওই হামলার বিরুদ্ধে সার্জিক্যাল স্ট্রাইক করতে চেয়েছিল বায়ুসেনা। কিন্তু ইউপিএ সরকার তা করতে দেয়নি। এখন সেই অবস্থার বদল হয়েছে। এখন সরকার বলছে, সেনা সন্ত্রাসের বিরুদ্ধে যা চায় তা করতে পারে।

সন্ত্রাস দমনের প্রশ্নে বিরোধীদের একহাত নেন মোদী। তিনি বলেন, দেশের কয়েকটি দল মোদী বিরোধিতার করতে গিয়ে দেশের বিরোধিতা করছে। তারা এখন দেশের সেনাকেই সন্দেহ করছে।

প্রধানমন্ত্রী আরও বলেন, দেশের ১৩০ কোটি মানুষকে নিয়েই আমার পরিবার। এদের জন্য আমি বাঁচব। এদের জন্যই মরব। এমন এক ভারতের স্বপ্ন দেখি যা দেশের একেবারে দরিদ্রতম মানুষ দেখেন।  

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link