জোড়া ধাক্কা নীরবের, লন্ডনে গ্রেফতার, দেশে ছবি-গাড়ি বেচে টাকা তুলছে ইডি

Wed, 20 Mar 2019-4:29 pm,

লন্ডনে গ্রেফতার হলেন পিএনবি-র ঋণখেলাপকারী নীরব মোদী। আর্থিক তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার করা হয়েছে। দিন কয়েক আগে তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ব্রিটেনের আদালত। 

লন্ডনে যখন নীরব মোদীকে গ্রেফতার করা হয়েছে, ঠিক তখনই ভারতেও তাঁর সম্পত্তি বেচে টাকা তুলতে বড় সাফল্য পেল এনফোর্সমেন্ট ডিরেকটরেট। 

 

ভারতে প্রায় ১৩ হাজার কোটি টাকা ঋণখেলাপ করে লন্ডনে গা ঢাকা দেন নীরব মোদী। সম্প্রতি ব্রিটেনের দ্য টেলিগ্রাফ পত্রিকার সাংবাদিকের মুখে পড়েন হিরে ব্যবসায়ী। বুধবার লন্ডনের হলবর্ন মেট্রো স্টেশনে নীরবকে গ্রেফতার করে ব্রিটেনের পুলিস। 

সূত্রের খবর, মুম্বইয়ের আর্থিক তছরূপ আদালতে নীরব মোদীর মালিকানায় থাকা ১৭৩টি ছবি ও ১১টি গাড়ি নিলামের জন্য আবেদন করেছিল ইডি। 

সংবাদসংস্থা এএনআই-র দাবি, নীরব গাড়ি ও ছবি নিলামের আবেদনে সাড়া দিয়েছে আদালত। এমনকি নীরবের স্ত্রী অ্যামি মোদীর বিরুদ্ধে জারি হয়েছে জামিন অযোগ্য পরোয়ানা। 

১৫ হাজার কোটি টাকার ঋণ খেলাপিতে অভিযুক্ত নীরব মোদী। ব্রিটেনে টেলিগ্রাফ দৈনিকের এক সাংবাদিক তাঁকে রাস্তায় চেপে ধরেন। কোনও প্রশ্নেরই জবাব দেননি নীরব মোদী। 'নো কমেন্টস' বলে এড়িয়ে গিয়েছেন। জানা গিয়েছে, লন্ডনে ৫৬ কোটি টাকার বিলাসবহুল ফ্ল্যাটে থাকেন নীরব মোদী। সেখানেও হিরের ব্যবসা খুলে ফেলেছেন।

ভারতের বিদেশমন্ত্রক জানায়, নীরব মোদীর ব্যাপারে তথ্য তাদের হাতে রয়েছে। তাঁকে প্রত্যর্পণের জন্য পদক্ষেপও করা হয়েছে। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link