FIFA World Cup 2022: Turkey জয় Ronaldo-র, বিশ্বকাপের পথে শেষ কাঁটা North Macedonia

Fri, 25 Mar 2022-4:25 pm,

পর্তুগাল তুরস্কের বিপক্ষে ৩-১ ব্যবধানে জয়ের মাধ্যমে বিশ্বকাপে পৌঁছানোর পথে এক ধাপ এগিয়ে গেল। পোর্তোতে দর্শকপূর্ণ ড্রাগাও স্টেডিয়ামে পর্তুগাল শুরু থেকেই খেলায় আধিপত্য বিস্তার করে এবং প্রথমার্ধে ২-০ এগিয়ে যায়। ওটাভিও নিজে একটি গোল করে এবং ডিয়েগো জোতার জন্য আরেকটি গোলের বল তৈরি করে।

৬৫তম মিনিটে বুরাক ইলমাজের গোলে ফার্নান্দো সান্তোসের দল চাপে পরে। এরপর ৮৫ মিনিটে ডিফেন্ডার হোসে ফন্তে ফাউল করে উনালকে। এরপরেই পেনাল্টি পায় তুরস্ক। কিন্তু ইলমাজ তার প্রচেষ্টাকে বারের ওপর দিয়ে উড়িয়ে দেন।

পর্তুগালের বিকল্প খেলোয়াড় ম্যাথিউস নুনেস এরপরে অতিরিক্ত সময়ে পাল্টা আক্রমণে তৃতীয় গোল করে পর্তুগালের চাপ কমিয়ে দেয়। সান্তোস সাংবাদিকদের বলেন, "আমি দলের জন্য বিচলিত ছিলাম না কিন্তু আমরা আজ আগুন নিয়ে খেলেছি।"

নভেম্বরে সরাসরি বিশ্বকাপে খেলার যোগ্যতা হারানোর পর, পর্তুগাল এখন কাতারে ২০২২ বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জনের খেলায় মঙ্গলবার উত্তর মেসিডোনিয়ার বিরুদ্ধে নামবে। এই খেলায় পর্তুগাল ইতালির মুখোমুখি হবে বলে মনে করা হচ্ছিল। কিন্তু পালেরমোতে অন্য সেমিফাইনালে উত্তর মেসিডোনিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয় ইতালি। তারা এই নিয়ে পর পর দুটি বিশ্বকাপে খেলার সুযোগ থেকে বঞ্চিত হল।

ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগাল জোরালোভাবে শুরু করে। প্রথমার্ধেই দুবার গোল করে বিরতিতে যাওয়ার আগেই প্রায় জিতে নেয় তারা। ব্রাজিলিয়ান বংশোদ্ভূত পোর্তোর মিডফিল্ডার ওটাভিও, প্রাথমিক দলে একটি বিস্ময়কর অন্তর্ভুক্তি। তিনিই পর্তুগালের আক্রমনের প্রধান মুখ হয়ে ওঠেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link