আর দু-তিন ঘণ্টার মধ্যেই ছুটে আসছে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি! কোথায় হবে ভয়ানক এই দুর্যোগ?

Soumitra Sen Tue, 07 May 2024-4:28 pm,

জানা গিয়েছে, আগামী দুই থেকে তিন ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গের এক জেলায়। কোন জেলায়? (তথ্য: অয়ন ঘোষাল) 

উপকূলের জেলা দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে হবে এই বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। (তথ্য: অয়ন ঘোষাল) 

আরও জানা গিয়েছে, বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে থাকবে দমকা ঝোড়ো হাওয়া। আলিপুর আবহাওয়া দফতর এ নিয়ে সতর্কবার্তা জারি করেছে। (তথ্য: অয়ন ঘোষাল) 

সকালের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিল, তিন জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর মধ্যে কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে ১১ জেলায়। অবশ্য রাজ্য জুড়েই বৃষ্টির পূর্বাভাস। (তথ্য: অয়ন ঘোষাল) 

বলা হয়েছিল, দিনভর দফায় দফায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে। সঙ্গে থাকবে দমকা ঝড়। তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতাও ছিল-- পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা। মঙ্গলবার কলকাতা, হাওড়া, হুগলি, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, বীরভূম এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলেও জানানো হয়েছিল। (তথ্য: অয়ন ঘোষাল) 

মোটকথা, শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা থাকবে বলে তখনই জানানো হয়েছিল। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে থাকবে দমকা ঝোড়ো হাওয়াও। এর মানে, মোটামুটি সপ্তাহ জুড়েই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ কমতে পারে। (তথ্য: অয়ন ঘোষাল) 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link