Pre-Wedding Anxiety: বিয়ে নিয়ে নার্ভাস? এই নিয়ম মানলেই হাতেনাতে সমাধান

Wed, 14 Dec 2022-4:03 pm,

বিয়ের আগে বেশিরভাগ মানুষের নার্ভাস থাকে। যদিও এটা খুব সাধারণ বিষয়। কিন্তু অনেকেই বিয়ের পরের জীবন নিয়ে এত চিন্তা করতে শুরু করেন। এ ধরনের মানুষ দুশ্চিন্তার শিকার হয়। একইসঙ্গে অ্যারেঞ্জড ম্যারেজেও এই সমস্যাটি অনেক বেশি দেখা যায়। 

এমন পরিস্থিতিতে আপনিও যদি বিয়ে করতে যাচ্ছেন এবং আপনি সবসময় নার্ভাস থাকেন, তাহলে এখন আপনার চিন্তা করার দরকার নেই। আপনাকে কিছু পদ্ধতি অবলম্বন করতে হবে।আসুন আপনাকে বলি কোন পদ্ধতি অবলম্বন করে আপনি নার্ভাসনেস কাটিয়ে উঠতে পারেন?

 

বিয়ের পূর্বের দুশ্চিন্তা দূর করতে আপনার আগামী দিনের জীবনসঙ্গীর সঙ্গে কথা বলুন। আপনি যদি বিয়ের প্রস্তুতি বা বিয়ের পরের জীবন নিয়ে চিন্তিত থাকেন, তাহলে আপনার ভবিষ্যৎ সঙ্গীর সঙ্গে কথা বলুন এবং আপনার মানসিক অবস্থার কথা বলুন। এতে করে আপনি ভালো বোধ করবেন। 

অনেক সময় উদ্বেগ কাটিয়ে ওঠার সর্বোত্তম উপায় হল পরিস্থিতিকে মেনে নেওয়া। এটি করার মাধ্যমে, আপনি নিজেকে বিয়ের জন্য প্রস্তুত করতে সক্ষম হবেন এবং আপনি যখন প্রস্তুত থাকবেন তখন আপনি উদ্বিগ্ন বোধ করবেন না। 

আপনি যদি বিয়ের নামে ভয় পান এবং আপনার মনে অদ্ভুত চিন্তা আসতে থাকে, তাহলে আপনার বিশ্বস্ত বন্ধুদের সঙ্গে কথা বলুন। এতে করে আপনি ভালো বোধ করবেন।মনে রাখবেন এর জন্য আপনি বিবাহিত বন্ধুদের সাহায্য নিতে পারেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link