শিয়ালকোটের আকাশে যুদ্ধবিমান, আতঙ্কে সোশ্যালে আর্তনাদ পাকিস্তানিদের

Fri, 22 Feb 2019-5:19 pm,

পুলওয়ামা হামলার পর ভারতের প্রত্যাঘাতের আশঙ্কায় রাতের ঘুম উড়ে গিয়েছে পাকিস্তানের। সীমান্তবর্তী এলাকাগুলিতে অতিরিক্ত সতর্ক ইসলামাবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হুঁশিয়ারি দিয়েছেন, সেনার হাত খুলে দেওয়া হয়েছে। আর আলোচনা নয়। সঠিক সময়ে বদলা নেওয়া হবে। এর আগে উরিকাণ্ডের পর সার্জিক্যাল স্ট্রাইক করেছিল ভারত। শোনা যাচ্ছে, পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গি শিবিরগুলিও খালি করে দিয়েছে আইএসআই। এসবের মধ্যেই পাকিস্তানের শিয়ালকোটে 'যুদ্ধের আতঙ্ক'।

বৃহস্পতিবার রাতে শিয়ালকোটের আকাশ উপর দিয়ে উড়ে যায় একটি দ্রুতগামী। তীব্র শব্দের সৃষ্টি হয়। শব্দের চেয়ে যখন যানের গতি বেশি থাকে, তখন এই ধরনের তীব্র আওয়াজের উত্পত্তি হয়। 

 

এমন একটা উত্তপ্ত পরিস্থিতিতে তীব্র শব্দ শুনেই শিয়ালকোটের বাসিন্দাদের থরহরিকম্প। টুইটারে তখনই ভেসে ওঠে, শিয়ালকোটে হামলা চালিয়েছে ভারতীয় বায়ু সেনা।

কারও আশঙ্কা, যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। একের পর টুইটে শুরু হয় জল্পনা। তাতে যোগদান করেন ভারতীয়রাও। 

উত্সুক হয়ে ওঠেন সকলে তাহলে কি সত্যিই ভারতের বিমান হামলা? বিশেষ করে বেঙ্গালুরু ও রাজস্থানে যেভাবে মহড়া দিয়েছে ভারতীয় বায়ুসেনা। আর এয়ারস্ট্রাইক মানেই তো সরাসরি শত্রুকে যুদ্ধে আমন্ত্রণ জানানো! 

এর আগে সার্জিক্যাল স্ট্রাইকের ক্ষেত্রেও কপ্টারে সীমান্তের ওপারে গিয়েছিলেন জওয়ানরা। অভিযান শেষ করে কপ্টারেই এপারে চলে আসেন। কিন্তু তা বলে বিমান হামলা? একজন তো দাবি করে বসেন, শিয়ালকোটে ভারতের যুদ্ধবিমানকে গোলা ছুড়ে নামিয়েছে পাকিস্তানের বায়ুসেনা। 

কয়েক ঘণ্টা ধরে একের পর এক টুইটে বাড়তে থাকে জল্পনা। আতঙ্ক গ্রাস করে পাকিস্তানিদের। অন্যদিকে দু'তরফেই সরকারি কোনও বিবৃতি নেই। রাতেই কি তাহলে কোনও অভিযান চালাতে নেমেছে বায়ুসেনা? ভারতকে সামরিক সহযোগিতা দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে ইজরায়েল। ফলে কোনও কিছুই উড়িয়ে দেওয়া যাচ্ছিল না। 

পাকিস্তানের পত্রিকা দ্য নেশন জানায়, শিয়ালকোটের উপর দিয়ে উড়ে গিয়েছে পাকিস্তানের দুটি সুপারসনিক জেট। ফলে স্পষ্ট হয়ে যায়, আতঙ্কের চোটেই গুজব রটে গিয়েছে। নিজেদের সেনার বিমান দেখেও ভয় পাচ্ছেন পাকিস্তানিরা। 

গোটা ঘটনায় একটা কথা অস্বীকার করা যাচ্ছে না, ভারতের প্রত্যাঘাতের আতঙ্কে এখন নিজেদের যুদ্ধবিমান দেখেও ভয় পাচ্ছে পাকিস্তানি নাগরিক। 

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link