ওজন ১৪০ কেজি! ভারতের বিরুদ্ধে খেলবেন `সবচেয়ে ভারি` ক্রিকেটার

Sat, 10 Aug 2019-2:55 pm,

ওজন তাঁর ১৪০ কেজি। কিন্তু এমন ভারি চেহারা নিয়েও তিনি ক্রিকেট খেলেন। চুটিয়ে বোলিং করেন। ব্যাটিংটাও খারাপ করেন না। তিনি মনে করেন, শারীরিক গঠন কখনও সাফল্যের ক্ষেত্রে বাধা হতে পারে না। প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকে তিনি এই সারসত্যের প্রমাণ দিয়ে চলেছেন। 

একদিনের সিরিজ শেষ হলেই দুটি টেস্ট খেলবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। আর সেই সিরিজে ভারতের বিরুদ্ধে খেলবেন সেই ১৪০ কেজি ওজনের ক্যারিবিয়ান ক্রিকেটার রাখিম কর্নওয়াল। ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। 

২৬ বছর বয়স কর্নওয়ালের। অ্যান্টিগায় জন্ম। ৬ ফুট ৫ ইঞ্চি উচ্চতা তাঁর। ওজন ১৪০ কেজি। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট দলে এই প্রথমবার ডাক পেলেন তিনি। 

২০১৪ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয়েছিল তাঁর। লিওয়ার্ডস আইল্যান্ডস দলের হয়ে খেলেন তিনি। চলতি মরশুমে তিনিই ছিলেন এই দলের অধিনায়ক। প্রথম শ্রেণীর ৫৫টি ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ২৬০। লোয়ার অর্ডারে ভাল ব্যাটিংও করেন। 

গত মাসে ভারতীয় এ দলের বিরুদ্ধে ভাল পারফর্ম করেছিলেন কর্নওয়াল। দুটি হাফ সেঞ্চুরি করেছিলেন। সঙ্গে চার উইকেট পেয়েছিলেন। 

ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের টেস্ট স্কোয়াড-

জেসন হোল্ডার (অধিনায়ক), ক্রেগ ব্রেথওয়েট, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, জন ক্যাম্পবেল, রোস্টন চেস, রাখিম কর্নওয়াল, শেন ডাওরিচ (উইকেটরক্ষক), শ্যানন গ্যাব্রিয়েল, শিমরন হেটমায়ার, শাই হোপ, কিমো পল, কেমার রোচ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link