ক্রিকেটার না হতে পারলে ছেলে-মেয়েরা কী করবে! বিসিসিআইকে নতুন উপায় বললেন দ্রাবিড়

Thu, 31 Jan 2019-4:36 pm,

আরও একবার কমবয়সী ক্রিকেটারদের স্বার্থে মাঠে নামলেন রাহুল দ্রাবিড়। এমন একটা বিষয় নিয়ে তিনি ভেবেছেন যেটা নিয়ে এর আগে খুব কম প্রাক্তন ক্রিকেটারাই ভেবেছেন। দ্রাবিড় শুধু ভাবেননি, তিনি নিজের এই প্রস্তাব বিসিসিআই-এর কাছেও জানিয়েছেন।

কমবয়সী ক্রিকেটারদের অবশ্যই পড়াশোনাতেও মন দেওয়া উচিত। এমনই মত দ্রাবিড়ের। কারণ, এদেশে ক্রিকেটে যা প্রতিযোগিতা তাতে বহু ছেলেমেয়ে দীর্ঘদিন ক্রিকেট খেলার পরও সাফল্য পায় না। অনেক সময় অনেক প্রতিভাবান ক্রিকেটারও সুযোগের অভাবে হারিয়ে যান। দ্রাবিড় এই ব্যাপারে উত্কন্ঠা প্রকাশ করেছেন। 

বিসিসিআইকে এক মিটিংয়ে দ্রাবিড় বলেছেন, ক্রিকেটের বাইরেও ক্রিকেটারদের কেরিয়ার গড়ার রাস্তা বের করতে হবে। এক্ষেত্রে ভারতীয় বোর্ডকে উদ্যোগ নিতে হবে। বলছেন দ্রাবিড়। 

ক্রিকেট নিয়ে বেশি সময় ব্যয় করায় বেশিরভাগ ক্রিকেটার পড়াশোনায় মন দিতে পারেন না। ক্রিকেটসর্বস্ব জীবনে অন্য কিছু নিয়ে ভাবতে চান না ক্রিকেটাররা। ফলে একটা সময় পর ক্রিকেটাররা ক্রিকেটে কেরিয়ার গড়তে না পারলে অথৈ জলে পড়েন। তখন তাঁদের সামনে অন্য কোনওভাবে কেরিয়ার গড়ার রাস্তা খোলা থাকে না। 

দ্রাবিড় বলছেন, ''এখন কমবয়সী ক্রিকেটাররা ক্রিকেট ছাড়া জীবনের আর কোনও দিক নিয়ে ভাবে না। এখন বেশিরভাগ ক্রিকেটার ২১-২২ বছর বয়সেই হতাশ হয়ে ক্রিকেট খেলা ছেড়ে দিচ্ছে। কারণ, সুযোগের অভাব। তার পর নিজেদের কেরিয়ার গড়়ার জন্য তাদের ভুগতে হচ্ছে। এই জন্য ক্রিকেটারদের ক্রিকেটের বাইরেও বৃত্তিমূলক কিছুর সঙ্গে জড়িত থাকা ভাল। ক্রিকেটে কেরিয়ার না হলে যাতে তারা অন্তত কিছু একটা করে কেরিয়ার গড়তে পারে।''

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link