`শিবভক্ত` রাহুল হলেন এবার `রামভক্ত`, পুজো দিলেন মন্দিরে

Thu, 27 Sep 2018-11:19 pm,

গুজরাটের ভোটপ্রচার থেকে 'নরম হিন্দুত্বে'র পথে হাঁটছেন রাহুল গান্ধী। তবে এবার আর কোনও রাখঢাক রাখছেন না। কৈলাস মানসরোবর যাত্রার পর থেকে তাঁর শিবভক্তির প্রচার করছে কংগ্রেস। শিবভক্ত রাহুলই এবার হয়ে গেলেন রামভক্ত। মানে এবার আর রাম বিজেপি ও হিন্দুত্ববাদীদের একার থাকল না। তিনি কংগ্রেসেরও 'আরাধ্য' হয়ে উঠলেন। 

দু'দিনের মধ্যপ্রদেশ সফরে গিয়েছেন রাহুল গান্ধী। বৃহস্পতিবার চিত্রকূটের কামদগিরি পর্বতের কামতানাথ মন্দিরে দেবদর্শন করলেন কংগ্রেস সভাপতি। 

মন্দিরে পুজো দেওয়ার পর তাঁকে কামনানাথের চিত্র উপহার দেন পুরোহিতরা। এরপর সভায় অংশ নেন রাহুল গান্ধী। 

এর আগে গুজরাটেও মন্দিরে পুজো দিয়ে প্রচার শুরু করেছিলেন রাহুল গান্ধী। সোমনাথ মন্দিরে তাঁর পরিচয় নিয়ে বিতর্কের পর কংগ্রেস দাবি করেছিল, পৈতেধারী হিন্দু রাহুল গান্ধী। 

এমনকি নিজেকে শিবভক্ত হিসেবেও দাবি করেছেন রাহুল গান্ধী। যদিও এমনটা তাঁর মুখে আগে শোনা যায়নি। 

মধ্যপ্রদেশেই 'শিবভক্ত' রাহুল গান্ধীর পোস্টার, ব্যানারের দেখা মিলেছে। এবার বিজেপির 'রাম'ও ছিনিয়ে নেওয়ার চেষ্টায় কংগ্রেস। এলাহাবাদে কংগ্রেসের একটি পোস্টারে রাহুলকে রামভক্ত আখ্যা দেওয়া হয়েছে।   

দিন কয়েক আগে উত্তরপ্রদেশে নিজের নির্বাচনী কেন্দ্র অমেঠিতে শিবভক্তদের সভায় হাজির হয়েছিলেন কংগ্রেস সভাপতি। ওই সভায় হর হর ব্যোম ব্যোম স্লোগানও ওঠে। 

এদিন মধ্যপ্রদেশের সভায় কৃষক আত্মহ্তার প্রসঙ্গ তুলে ঋণ মকুবের প্রতিশ্রুতি দেন রাহুল গান্ধী। কর্ণাটকে তাঁরা যে কৃষকদের ঋণ মকুব করে দিয়েছে, তা মনে করিয়ে দেন কংগ্রেস সভাপতি। মোদীকে রাফালে নিয়ে ফের একবার বেঁধেন।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link