গরমের মাঝে হঠাত স্বস্তি, রাজ্যের কোথায় কোথায় বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন

Tue, 01 Sep 2020-1:45 pm,

নিজস্ব প্রতিবেদন : ভ্যাপসা গরমের মাঝেই মঙ্গলবার ভোররাত থেকে শুরু হয়ে যায় বৃষ্টি। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ-সহ রাজ্যের প্রায় সর্বত্রই শুরু হয় স্বস্তির বৃষ্টি। আবহাওয়া দফতরের খবর অনুযায়ী, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার এবং জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও।

উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, মুর্শিদাবাদ এবং বীরভূম, দক্ষিণের এই ৫ জেলায় মঙ্গলবার দিনভর ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে

উত্তর এবং দক্ষিণবঙ্গের পাশাপাশি কলকাতায়ও মঙ্গলবার দিনভর দফায় দফায় ভারী থেকে হালকা বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টির পাশাপাশি কলকাতায় কখনও কখনও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে

হাওয়া অফিসের খবর অনুযায়ী, মৌসুমী অক্ষরেখার একটি অংশ উত্তরবঙ্গ থেকে মনিপুর পর্যন্ত অবস্থান করছে। এই অক্ষরেখাটি উত্তরবঙ্গ থেকে অসম হয়ে মনিপুরের পর্যন্ত গিয়েছে। যার প্রভাবে সাগর থেকে প্রচুর জলীয় বাষ্প ঢুকতে শুরু করেছে। ওই জলীয় বাষ্পের জেরেই রাজ্যজুড়ে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

পশ্চিমবঙ্গের পাশাপাশি উত্তর-পূর্ব ভারতের অসম, মেঘালয়, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা, বিহার ও ওড়িশায় আগামী ২ দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link