সত্যজিৎ রায়কে শ্রদ্ধা জানাতে আসছে `আবার কাঞ্চনজঙ্ঘা`, উত্তরবঙ্গে চলছে শ্যুটিং

Sat, 07 Nov 2020-2:47 pm,

সত্যজিৎ রায় 'কাঞ্চনজঙ্ঘা' ছবিটি দেখেননি সিনেমাপ্রেমী এমন বাঙালি হয়ত খুব কম জনই আছেন। 'কাঞ্চনজঙ্ঘা' ছবিটি বাংলা ছবির দুনিয়ায় একটি মাইলস্টোন। কিংবদন্তী পরিচালককে শ্রদ্ধা জানাতেই  'আবার কাঞ্চনজঙ্ঘা' বানাচ্ছেন পরিচালক রাজর্ষি দে। রইল উত্তরবঙ্গে ছবির শ্যুটিংয়ের কিছু ছবি।

 

 

তবে আবার 'আবার কাঞ্চনজঙ্ঘা' ছবিটি সত্যজিৎ রায়ের 'কাঞ্চনজঙ্ঘা'র রিমেক বা সিক্যুয়াল নয়। সম্পূর্ণ মৌলিক একটি গল্প নিয়েই এই ছবি বানাচ্ছেন রাজর্ষি দে।

 

 

রাজর্ষি দে-র এই ছবিতে অভিনয়ে রয়েছেন বাংলা চলচ্চিত্র জগতের বিশিষ্ট তারকারা । রয়েছেন অর্পিতা চট্টোপাধ্যায়, কৌশিক সেন, শাশ্বত চট্টোপাধ্যায়, রাহুল বন্দ্যোপাধ্যায়, বিদিপ্তা চক্রবর্তী, তনুশ্রী, গৌরব চক্রবর্তী, প্রিয়াঙ্কা রতি পাল, দেবলীনা কুমার, সোহিনী গুহ রায়, অসীম রায় চৌধুরি, অনিন্দ্য চট্টোপাধ্যায়, রণিতা দাস, দেবশ্রী গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত এই ছবির হাত ধরেই প্রথমবার সিনেমার দুনিয়ায় পা রাখতে চলেছেন জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাপাধ্যায়ের দিদি দেবশ্রী গঙ্গোপাধ্যায়। 

জানা যাচ্ছে, 'আবার কাঞ্চনজঙ্ঘা'তে দম্পতির ভূমিকায় দেখা যাবে পদ্মনাভ দাশগুপ্ত ও দেবশ্রী গঙ্গোপাধ্যায়কে। তাঁদের মেয়ের ভূমিকায় দেখা যাবে রণিতা দাসকে।

উত্তরবঙ্গে চলছে রাজর্ষি দে পরিচালিত 'আবার কাঞ্চনজঙ্ঘা'র শ্যুটিং। তারই ফাঁকে ক্যামেরাবন্দি হলেন তারকারা।  

ছবির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত । সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন গোপী ভগত। সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন আশু চক্রবর্তী। 'আবার কাঞ্চনজঙ্ঘা'র জন্য গান গাইছেন অনুপম রায়, জয়তী চক্রবর্তী, উজ্জয়িনী মুখোপাধ্যায়, এবং অর্পিতা চট্টোপাধ্যায় নিজেও ।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link