Ranji Trophy: ১৩ জানুয়ারি থেকে রঞ্জি, ফাইনাল কলকাতায়, সহজ গ্রুপে বাংলা

Tue, 31 Aug 2021-2:04 pm,

গত জুলাই মাসেই ২০২১-২২ মরসুমের সম্পূর্ণ ঘরোয়া সূচি ঘোষণা করে দিয়েছিল বিসিসিআই। গতবছর করোনা (COVID-19) আবহে ক্রিকেটারদের নিরাপত্তা ও সাবধানতার কথা ভেবেই বাতিল করতে হয়েছিল ঐতিহ্যবাহী রঞ্জি ট্রফি (Ranji Trophy)। ফের ফিরল রঞ্জি। জানা যাচ্ছে আগামী ১৩ জানুয়ারি থেকে শুরু হচ্ছে রঞ্জি। ফাইনাল ১৬ মার্চ কলকাতায়।

পাঁচ দিনের কোয়ারেন্টিন ও ২ দিনের প্রস্তুতি থাকছে প্রতিটি ম্যাচের আগে। ৬টি গ্রুপে দলগুলিকে ভাগ করা হয়েছে।  ম্যাচ হবে কলকাতা, বেঙ্গালুরু, মুম্বই, আহমেদাবাদ, ত্রিবান্দ্রম এবং চেন্নাইতে। এর মধ্যে ফাইনাল-সহ নকআউট পর্বের সব ম্যাচ হবে ইডেন গার্ডেন্সে। নক-আউট পর্ব শুরু হবে ২০ ফেব্রুয়ারি থেকে।

পাঁচ দিনের রঞ্জি কোয়ার্টার ফাইনাল শুরু ২৮ ফেব্রুয়ারি থেকে। চলবে ৩ মার্চ পর্যন্ত। সেমি ফাইনালের ম্যাচগুলি হবে ৮-১২ মার্চ। ফাইনাল ১৬ থেকে ২০ মার্চ।  

আগামী ২১ সেপ্টেম্বর থেকে উইমেন'স ওয়ানডে লিগ দিয়ে শুরু হচ্ছে ক্রিকেটের ভরা মরসুম। তারপরেই ২৭ অক্টোবর থেকে শুরু উইমেন'স ওয়ানডে চ্যালেঞ্জার ট্রফি। এরপর ৪ নভেম্বর থেকে সৈয়দ মুস্তাক আলি ট্রফি।.দিল্লিতে ফাইনাল ২২ নভেম্বর।

 

গতবারের রঞ্জি রানার্স বাংলা এলিট বি গ্রুপে রয়েছে বিদর্ভ, হরিয়ানা, কেরল, ত্রিপুরা ও রাজস্থান। এই গ্রুপের সমস্ত খেলাগুলি হবে বেঙ্গালুরুতে।

গতবারের চ্যাম্পিয়ন সৌরাষ্ট্রের সঙ্গে এলিট গ্রুপ ডি-তে রয়েছে তামিলনাড়ু, রেলওয়েজ, জম্মু ও কাশ্মীর, ঝাড়খন্ড এবং গোয়া। গ্রুপ ডি-র খেলাগুলি হবে আহমেদাবাদে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link