RG Kar Incident| Mamata Banerjee: `উনি যদি মানুষকে বুঝিয়ে উত্‍সবে নামাতে পারেন নামাবেন!` মুখ্যমন্ত্রীকে নির্যাতিতার বাবা...

Wed, 11 Sep 2024-10:15 am,

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সুপ্রিম কোর্টের নির্দেশের পরও অনমনীয় জুনিয়র ডাক্তাররা। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনার বসার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। এসবের মধ্যেই স্বাস্থ্যভবনের জমায়েত থেকে নির্যাতিতার বাবা মুখ্যমন্ত্রীর 'অনেক হয়েছে এবার উৎসবে ফিরুন' বক্তব্যের পাল্টা বলেন, 'সেটা যদি উনি মানুষকে যদি বোঝাতে পারেন উৎসবে নামাতে পারেন, নামাবেন। তবে সেটা উনি পারবেন বলে আমার আশা নেই।'

 

এমনকী জুনিয়র ডাক্তারদের নবান্নে দেখা করে যাওয়া প্রসঙ্গেও তিনি বলেন, আমি তো প্রশাসনকে বলব একটাই কথা তাদের শুভবুদ্ধির উদয় হোক এবং সুষ্ঠ সমাধান করার রাস্তা খুঁজুক। তারা তো কখনওই সুষ্ঠু সমাধানের রাস্তা খুঁজছে না সাধারণ নাগরিক হিসেবে আমার মনে হচ্ছে। 

যদিও সুপ্রিম কোর্টের রায় নিয়ে আশাবাদী তিনি। এদিন প্রতিবাদ স্থান থেকে বললেন, সুপ্রিম কোর্ট দেশের সর্বোচ্চ আলায় এবং তাদের উপর আমাদের ১০০ শতাংশ ভরসা আছে। সিবিআইয়ের উপরেও আমাদের ভরসা আছে এবং আমরা যেটা জানতে পেরেছি সিবিআই তার সঠিক রাস্তায় কাজ করছে।

জুনিয়র চিকিৎসকদের কাজে ফিরতে হবে না হলে রাজ্য ব্যবস্থা নিতে পারে, এ প্রসঙ্গে অবশ্য তিনি জানান, এগুলো প্রশাসন আর বিচারালয়ের বিষয়। আশা করি, প্রশাসনের শুভ বুদ্ধি উদয় হবে। ছাত্রদের সঙ্গে সহযোগিতা করবে। 

কোভিডের সময় আমি দেখেছি মেয়ের সঙ্গে বিভিন্ন জায়গায় যেতাম বয়স্ক মানুষ এসে পায়ে পড়ত, বলত, আপনি আমাদের ভগবান। আজকে ভগবানের প্রতিরোধ রাস্তায় আর শয়তান যারা নিশ্চিন্তে ঘরে ঘুমাচ্ছে। কলেজগুলোর এই অবস্থা আমি জানতাম না, আজকে আমার মেয়েটা মারা গিয়ে সমস্ত কলেজগুলোকে ঠিক করার চেষ্টা হচ্ছে, শিক্ষা, স্বাস্থ্যব্যবস্থা ঠিক করার চেষ্টা হচ্ছে। ছ'মাস বা এক বছর আগে যদি এটা হত তাহলে আমার মেয়ের সঙ্গে জঘন্য ঘটনা ঘটত না।

 ছাত্রদের দাবি পদত্যাগ গুলোর সমর্থন করতেই এদিন স্বাস্থ্যভবনের সামনের জমায়াতে যান নির্যাতিতার বাবা। তিনি বলেন, অবশ্যই ছাত্রদের দাবি ন্যায্য মনে করেই তো রাত ২ টোয় তাদের আন্দোলনের পাশে এসে দাঁড়ানো। 

 

পাশাপাশি রাজনৈতিক দলগুলোর প্রতিবাদ সম্পর্কে তাঁর মন্তব্য, রাজনৈতিক দলগুলো নিজের সিদ্ধান্ত নিজে নিচ্ছে। আমাদের মনের ব্যথা বুঝছে কিনা জানি না। তাও যারাই এই ব্যাপারটা নিয়ে আন্দোলন করছে আমরা সব সময় তাদের পাশে আছি।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link