EXPLAINED | Mohammed Shami: অস্ট্রেলিয়ার অগ্নিপরীক্ষায় শামিহীন ভারত! অধিনায়কের বোমায় কাঁপল আগামীর রূপরেখা...

Tue, 15 Oct 2024-4:47 pm,

বাংলাদেশকে ২ ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে ভারত। আত্মবিশ্বাসী রোহিত শর্মারা এবার ঘরের মাঠে আমন্ত্রণ জানাচ্ছে  টম ল্যাথামের নিউ জিল্য়ান্ডকে। তিন ম্য়াচের টেস্ট সিরিজ শুরু ১৬ অক্টোবর, বুধবার থেকে। ভেন্য়ু- বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়াম। দ্বিতীয় টেস্ট ২৪ অক্টোবর পুণেতে। সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট মুম্বইয়ে। এই সিরিজেও নেই মহম্মদ শামি। তাঁর ঠিক কী অবস্থা, তিনি আদৌ কি অস্ট্রেলিয়ার বিমান ধরবেন বর্ডার-গাভাসকর ট্রফি খেলার জন্য়। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে শামিকে নিয়ে চাঞ্চল্য়কর মন্তব্য় করলেন রোহিত শর্মা

 

সত্যি বলতে অস্ট্রেলিয়া সিরিজে শামিকে ডাকা কঠিন। ও একটা সেটব্য়াক পেয়েছে এবং ওর হাঁটু ফুলে গিয়েছিল। এর ফলে ওর প্রত্য়াবর্তন কিছুটা পিছিয়ে গিয়েছে এবং ওকে নতুন করে শুরু করতে হয়েছে। ও এনসিএ-তে রয়েছে। সেখানে ডাক্তার ও ফিজিওরা ওকে দেখছে। আমরা 'আন্ডারকুকড' শামিকে অস্ট্রেলিয়ায় আনতে চাই না। সেটা সঠিক সিদ্ধান্ত হবে না। বলতে পারেন এখন ফিঙ্গার ক্রসড! আমরা চাই ১০০ শতাংশ ফিট শামিকে। একজন দীর্ঘদিন ত্রিকেটের বাইরে। সে আচমকাই এসে নিজের সেরাটা উজাড় করে দেবে, এমনটা ভাবা ঠিক নয়। সেটা ঠিকও নয়। আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার আগে শামিকে বেশ কিছু প্রস্তুতি ম্য়াচ খেলতে হবে।

ঘরের মাঠে গতবছর বিশ্বকাপ দেখেছে যে, শামির আগুন। বিশ্বকাপে বারবার শিরোনামে উঠে এসেছেন তিনি। প্রথম চার ম্যাচ তাঁকে খেলায়নি টিম ম্যানেজমেন্ট। কিন্তু ৭ ম্যাচে তিনি একাই ২৪ উইকেট তুলে নেন আগুনে পারফরম্যান্সে। হয়েছেন বিশ্বকাপের সর্বাধিক উইকেট শিকারিও। শামি মারাত্মক লাইন-লেন্থ-সুইং বিপক্ষের কাছে ছিল ত্রাসের বিজ্ঞাপন। বিশ্বকাপের পর থেকে আর মাঠেই নামতে পারেননি শামি। দীর্ঘদিন গোড়ালির চোটে ভোগা শামিকে গত মার্চের মাঝামঝি সময়ে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করাতে হয়েছিল। করাতে হয় অস্ত্রোপচারও।

 

৩৩ বছরের উত্তরপ্রদেশের ক্রিকেটার নেটে বল হাতে নেমেও পড়েছিলেন। বোলিং শুরু করে দিয়েছেন তিনি। মনে করা হচ্ছিল যে, ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজেই হবে তাঁর প্রত্য়াবর্তন। কিন্তু এরপর জানা যায় যে, শামির ফের চোট মাথা চাড়া দিয়েছে। যার ফলে তাঁর হয়তো অস্ট্রেলিয়ায় গিয়ে টেস্ট সিরিজ খেলা হবে না। যদিও শামি জানান যে, এই খবর ভুয়ো। তিনি প্রতিবাদও জানান নেটদুনিয়ায়।

 

এক্স হ্য়ান্ডেলে নিউজ কাটিংয়ের কোলাজ বানিয়ে শামি লেখেন, 'কেন এই ধরনের ভিত্তিহীন গুজব? আমি কঠোর পরিশ্রম করছি এবং ফেরার জন্য় সর্বোচ্চ পর্যায়ে চেষ্টা চালাচ্ছি। বিসিসিআই বা আমি কেউই বলিনি যে, আমি বর্ডার-গাভাস্কার সিরিজের বাইরে আছি। আমি সাধারণ মানুষকে অনুরোধ করব, অসমর্থিত সূত্রের এই ধরনের খবরে মনোযোগ দেওয়া বন্ধ করুন। দয়া করে এই ধরনের ভুয়ো খবর ছড়াবেন না, বিশেষত আমার বিবৃতি ছাড়া।'

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link