Bankura Storm: প্রবল ঝড়ে উড়ে গেল একের পর এক বাড়ির চাল, খোলা আকাশের নীচে বহু পরিবার

Wed, 18 May 2022-6:47 pm,

মঙ্গলবার রাতে প্রবল ঝড়ে উড়ে গেল ২০টি বাড়ির চাল। বাধ্য হয়ে নিরাশ্রয় হয়ে খোলা আকাশের নিচে আশ্রয় নিলেন ওই কুড়িটি পরিবার।

 

গতকাল রাতে ওই শক্তিশালী ঝড়ে কবলে পড়েন বাঁকুড়ার ছাতনা মেটেপাড়া এলাকার বহু মানুষ। ঘটনার কথা জানার পর ব্যবস্থা নেওয়ার  আশ্বাস দিয়েছে ছাতনা ব্লক প্রশাসন। 

গতকাল দিনভর প্রবল গরমের পর রাতের দিকে বাঁকুড়ার ছাতনা ব্লকের মেটেপাড়া এলাকায় আকাশ কালো করে মেঘ জমে। সঙ্গে শুরু হয় প্রবল ঝড়। হঠাৎ ঝড়ে উড়ে যায় ছাতনার মেটেপাড়া এলাকার কুড়িটিরও বেশি বাড়ির আজবেস্টাস, টিন ও টালির চাল। এরমধ্যে বেশ কয়েকটি বাংলার আবাস যোজনার বাড়ি রয়েছে।

ঝড়ে বাড়ির চাল উড়ে যাওয়ায় পরিবারের শিশুদের নিয়ে নিরাশ্রয় হয়ে পড়েছে পরিবারগুলি। খোলা আকাশের নিচেই চলছে রান্নাবান্না। রাত কাটতেই চড়া রোদ ও প্রবল গরম থেকে বাঁচতে ছোট ছোট শিশুদের নিয়ে গাছের তলায় আশ্রয় নিয়েছে ক্ষতিগ্রস্থরা।

ঘটনার প্রায় ২৪ ঘন্টা পেরিয়ে যাওয়ার পরেও পরিবারগুলির কাছে কোনো ত্রাণ না পৌঁছানোয় স্বাভাবিক ভাবে ক্ষোভ বাড়ছে।  ছাতনা পঞ্চায়েত সমিতির তরফে জানানো হয়েছে ঝড়ে ক্ষয়ক্ষতির বিষয়টি তাঁরা জানেন। ব্লক প্রশাসনের সাথে বৈঠক করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link