ব্যবসায় মন্দা! ২৫০ সিসির বাইক আনছে Royal Enfield

Wed, 03 Jul 2019-3:27 pm,

৩৫০ সিসির বাইকে একচেটিয়া আধিপত্য গড়েছে Royal Enfield. এর আগে তাই কখনও ৩৫০ সিসির কম নিচে কোনও সেগমেন্ট-এ মোটরবাইর আনার কথা ভাবেনি সংস্থাটি। কিন্তু এবার ২৫০ সিসি-র বাইক আনার কথা ভাবতে শুরু করেছে Royal Enfield. তা হলে কি ব্যবসায় মন্দা! সংস্থার তরফে এরকম কিছু স্বীকার কার না হলেও জানা যাচ্ছে আসল কারণ এটাই।

JAWA-র দুটি মডেল আসার পর থেকে RE Classic 350 and the RE Bullet 350- এই দুই মডেলকে নতুন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে। দেশজুড়ে Royal Enfield-এর যে একচেটিয়া ব্যবসা ছিল তাতে থাবা বসিয়েছে JAWA.  ইতিমধ্যে ৩০০ সিসির দুটি মডেল লঞ্চ করেছে JAWA. মনকাড়া ডিজাইন ও দারুণ ফিচার্স নজর কেড়েছে বাইকপ্রেমীদের। 

২৫০ সিসি-র মোটরবাইক লঞ্চ করে গ্রাহক সংখ্যা বাড়াতে চাইছে Royal Enfield. সংস্থাটির ইন্ডিয়া রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট সেন্টারে ইতিমধ্যে ২৫০ সিসি বাইকের ডিজাইন ও ফিচার্স নিয়ে পরীক্ষা-নিরীক্ষা শুরু হয়েছে। 

২৫০ সিসি সেগমেন্ট-এ থাকবে ABS. এমনকী ডিজিটাল ও অ্যানালগ, দুই-ই থাকতে পারে ডিসপ্লে কনসোল-এ। ডিজাইনের দিক থেকে মিল থাকতে পারে RE Classic 350 and the RE Bullet 350-এর সঙ্গে। আবার Thunderbird range ও Continental GT-র সঙ্গেও মিল থাকতে পারে। 

সামনের বছরই ২৫০ সিসির বাইক বাজারে আনতে পারে Royal Enfield. জানা যাচ্ছে এক লাখ টাকার কাছাকাছি দাম হতে পারে Royal Enfield-এর ২৫০ সিসি বাইকের। মূলত JAWA Forty Two, JAWA Classic, Bajaj Avenger 220-কে টেক্কা দিতেই আসছে Royal Enfield-এর ২৫০ সিসির বাইক।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link