টানটান উত্তেজনার মধ্যেই খুলল সবরীমালা মন্দির, ফেরত পাঠানো হল ১০ মহিলাকে

Sat, 16 Nov 2019-5:54 pm,

নিয়ম মেনেই বিকেল পাঁচটা নাগাদ আগামী ৪১ দিনের জন্য খুলল কেরলের সরবীমালা মন্দিরের দরজা। তবে এর কয়েক ঘণ্টা আগেই অন্ধ্রপ্রদেশ থেকে আসা ১০ মহিলাকে ফেরত পাঠাল পুলিস। পাম্বা থেকেই এদের ফেরত পাঠানো হয়।

আদালতের রায় ছিল সব বয়সী মহিলারাই মন্দিরে আয়াপ্পার দর্শন করতে পারবেন। কিন্তু রাজ্য সরকার শুক্রবারই জানিয়ে দেয় মন্দির রাজনীতি করার জায়গা নয়। তাই মন্দিরে আসা মহিলা পুণ্যার্থীদের কোনও নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব নয়। তার পরেই শান্তি বজায় রাখতে মোতায়েন করা হয় ১০,০০০ পুলিস।

শুক্রবার কেরল দেবস্বম মন্ত্রী কাদাকমপল্লী সুরেন্দ্রন বলেন, যে সব মহিলারা নিরাপত্তা চেয়ে মন্দির দর্শন করতে চাইছেন, তাঁরা আগে ‘কোর্ট অর্ডার’ নিয়ে আসুন। সবরীমালা প্রাঙ্গন প্রতিবাদ করার জায়গা নয়।

মন্দিরে আগত পুণ্যার্থীদের কথা মাথায় রেখে এলাহি ব্যবস্থা করেছে রাজ্য সরকার। খোলা হয়েছে ১৬টি মেডিক্যাল ক্যাম্প। সেখানে ছিলেন ৮০০ চিকিত্সা কর্মী। তৈরি করা হয়েছে ২৪০০ শৌচালয়, ২৫০টি ওয়াটার কিয়স্ক।

এদিকে, পুণের সমাজকর্মী ত্রুপ্তি দেশাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, ২০ তারিখের পর আমি সবরীমালায় যাব। নিরাপত্তার ব্যাপারে সরকারের কাছে আবেদন করব। সেই ববস্থা না হলে একাই দর্শন করতে যাব। উল্লেখ্য, মন্দির শনিবার খুললেও দর্শন করা যাবে সোমবার থেকে।

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link