টেস্ট ক্রিকেট বাঁচানো যায় কীভাবে, টোটকা দিলেন সচিন তেন্ডুলকর

Sun, 25 Aug 2019-2:29 pm,

টি-২০ ক্রিকেটের রমরমায় ধুঁকছে টেস্ট ক্রিকেট। নতুন প্রজন্মের কাছে ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাট এখন আর সেভাবে জনপ্রিয় নয়। টেস্ট ক্রিকেট বোরিং আখ্যা পেয়েছে। তবে টেস্ট ক্রিকেটই যে ক্রিকেটার হয়ে ওঠার আসল জায়গা, সেটা মনে করিয়ে দিলেন সচিন তেন্ডুলকর। 

টেস্ট ক্রিকেটের জনপ্রিয়তা বাড়ানোর জন্য চেষ্টা চালাচ্ছে আইসিসি। কীভাবে টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তোলা যায় তা নিয়ে বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে বৈঠকেও বসেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। 

গোলাপী বলে খেলা, টেস্ট জার্সিতে নাম ও নম্বর- একাধিক পদক্ষেপ নিয়েছে আইসিসি। তবুও যেন টেস্ট ক্রিকেটের জৌলুস ফিরছে না। এমন সময় টেস্ট ক্রিকেটকে কীভাবে জনপ্রিয় করে তোলা যায় তার টোটকা দিলেন সচিন তেন্ডুলকর। 

মাস্টার ব্লাস্টার বললেন, "ভাল পিচে খেলা হলেই টেস্ট ক্রিকেট আকর্ষণীয় হয়ে উঠবে। অ্যাসেজে জোফ্রা আর্চার-স্টিভ স্মিথের ব্যাট-বলের লড়াই দেখে আমার দারুণ লাগছিল। এই ধরণের প্রতিযোগিতা টেস্টের জন্য এখন গুরুত্বপূর্ণ। ব্যাটিং, বোলিংয়ের ভাল প্রদর্শন হলে ক্রিকেটের কোনও ফরম্যাট বোরিং হয় না।"

সচিন আরও বললেন, "ফ্ল্যাট বা ডেড ট্র্যাকে ম্যাচ হলে টেস্ট ক্রিকেট দেখতে চাইবে না কেউ। অ্যাসেজ শুরু হওয়ার পর ক্রিকেট সমর্থকরা বিশ্বকাপের কথা ভুলে গিয়েছিল। টেস্ট ক্রিকেট নিয়ে এখনও উত্সাহ রয়েছে। তবে টেস্ট ক্রিকেটকে জনপ্রিয় করে তুলতে ভাল উইকেট বানানো জরুরি।"

ZEENEWS TRENDING STORIES

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by Tapping this link